শিরোনাম :
গাজীপুরে ধর্ষণ চেষ্টার অভিযোগে সৎবাবা গ্রেফতার ৫ম ধাপের মনোনয়ন ফরম কাল থেকে বিক্রি করবে আ.লীগ ; জমাদানের শেষ তারিখ ১ ডিসেম্বর ফরিদপুরে মোটর সাইকেল চোর চক্রের ৫ সদস্য আটক ঝিনাইদহে কৃষককে গলা কেটে হত্যা মানুষের সেবায় রক্তের প্রয়োজনে নবপুষ্প ব্লাড ফাউন্ডেশন লালমনিরহাটের দৈখাওয়ায় মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন সিরাজগঞ্জে শাহজাদপুরে নব নির্বাচিত এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতাকে ফুলেল শুভেচছা ঠাকুরগাঁওয়ে তাড়া খেয়ে মরলো নীলগাই লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবীদের ভালোবাসায় সিক্ত হারুন-নাহার দম্পত্তি ফরিদপুরে হুমায়ূন স্মরণ উৎসব ও ক্যামেরার কবি আলোকচিত্রী নাসির আলী মামুনের সম্বর্ধনা অনুষ্ঠিত
দাউদপুরে জনপ্রতিনিধি নির্বাচিত তারা করোনাকালে খাদ্য সহায়তায় এগিয়ে ছিলেন যারা

দাউদপুরে জনপ্রতিনিধি নির্বাচিত তারা করোনাকালে খাদ্য সহায়তায় এগিয়ে ছিলেন যারা

মাহবুব আলম প্রিয়, রূপগঞ্জ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাউদপুর ইউনিয়নের নির্বাচনে ১৩ পদে জয়ী জনপ্রতিনিধিদের সবাই করোনা মহামারী পরিস্থিতিতে ছিলেন সরব। আর তাই জনগণ তাদের ভোট দিয়ে মুল্যায়ন করতেও ভুল করেন নি। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গত ২০ অক্টোবর অনুষ্ঠিত হয়ে যাওয়া নির্বাচনে এমন চিত্রই দেখা গেছে।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ৩৩ হ্জাার ভ্টোার এলাকায় এবারে চেয়ারম্যান পদে আওয়ামী সমর্থন ও দলীয় প্রতীক নৌকা নিয়ে প্রতিদ্বন্দিতা করেছন নুরুল ইসলাম জাহাঙ্গির মাষ্টার। তার বিপরিতে প্রতিদ্বন্ধি ছিলেন বিএনপি নেতা তবে স্বতন্ত্র প্রার্থী শরীফুল ইসলাম টুটুল। তাদের মাঝে ২০ অক্টোবরের নির্বাচনে ১৭ হাজার ১৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন নুরুল ইসলাম জাহাঙ্গির মাস্টার। একই ইউনিয়নে মহিলা সংরক্ষিত ইউপি সদস্য পদে ১,২ ও ৩নং ওয়ার্ডে বই প্রতীক নিয়ে শিরিনা আক্তার, ৪,৫ও ৬নং ওয়ার্ডে বই প্রতীক নিয়ে আলেয়া বেগম, ৭,৮ ও নং ওয়ার্ডে বই প্রতীক নিয়ে নাসরীন বেগম নির্বাচিত হয়েছেন। একইভাবে সাধারন ইউপি সদস্য পদে ১নং ওয়ার্ডে টর্চলাইপ প্রতীক নিয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন শফিকুর রহমান , ২নং ওয়ার্ডে ভ্যানগাড়ী প্রতীক নিয়ে আবু তৈয়ব মোহাম্মদ আনোয়ার হোসেন স্বপন,৩নং ওয়ার্ডে মোড়গ প্রতীক নিয়ে আরিফুল হক, ৪নং ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে হাসিবুর রহমান এছাড়া নতুন মুখ হিসেবে ৫নং ওয়ার্ডে তালা প্রতীক নিয়ে মনির হোসেন, ৬নং ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে জাকির হোসেন, ৭নং ওয়ার্ডে মোরগ প্রতীক নিয়ে আয়নাল মিয়া,৮নং ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে আব্দুর রাজ্জাক সিকদার এবং ৯নং ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে আজিজুল মালুম নির্বাচিত হয়েছেন।
সরেজমিন ঘুরে স্থানীয়দের সঙ্গে আলাপকালে জানা যায়, নির্বাচিত জনপ্রতিনিধিরা তাদের প্রতিদ্বন্দি প্রার্থীর তুলনায় করোনাকালে খাদ্য ও বস্ত্র সহায়তা নিয়ে সাধারন ও নিন্ম আয়ের লোকজনের পাশে ছিলেন। আর তাই সাধারন মানুষ কৃতজ্ঞতা প্রকাশের সুযোগ পেয়ে তাদের কাঙ্খিত সদস্যকে নির্বাচিত করতে পেরে খুশি তারা।
কথা হয় ৯নং ওয়ার্ডে নবনির্বাচিত ইউপি সদস্য আজিজুল মালুমের সাথে, তিনি বলেন, করোনা মহামারী আসার শুরু থেকে নিন্ম আয়ের ঘরবন্দি মানুষের পাশে সবার আগে ত্রাণ নিয়ে তাদের ঘরে ঘরে পৌঁছে দিয়েছি। তাদের বস্ত্র সহায়তা দিয়েছি। অভাবী মানুষদের চিহ্নিত করে তাদের খাদ্যের দায়িত্ব নিয়েছিলাম। কথা দিয়েছিলাম, তাদের পাশে আজীবন থাকবো।তারা আমাকে ভোট দিয়ে সেই উৎসাহ আরো বাড়িয়ে দিয়েছেন। তাই সাধারন জনগণের পাশে থেকে তাদের কাঙ্খিত সেবা দিতে পারলেই নিজেকে ধন্য মনে করবো।
কথা হয় দাউদপুর ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহসভাপতি নজরুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, করোনাকালে যারা মানবসেবা নিয়ে ভোটার ও সাধারন মানুষের পাশে ছিলেন তারাই জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার এ দাউদপুরের সাধারন দরিদ্র জনগণের জন্য খাদ্য সহায়তা দীর্ঘ সময় দেয়ার জন্য নিজ অর্থায়নে চাল ডাল তেল লবনসহ নিত্য পন্য মজুদ করার ব্্যবস্থা করেছেন। লকডাউনের সময় নিজ পরিবার ছেড়ে ইউনিয়ন পরিষদ কার্যালয় ও তার নিকটাত্নীয়দের বাসায় অবস্থান করে ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন। স্বেচ্চাসেবক টীম গঠন করে তাদের মাঝে পিপিই ও গুরুত্বপুর্ণ কাজে নিয়োজিতদের সুরক্ষা সামগ্রি বিতরণ করেছিলেন। বিগত দিনে চেয়ারম্যানথাকাকালী সাধারনের পাশে ছিলেন বিধায় এখানকার ভোটাররা তাকে আবার নির্বাচিত করেছেন। এককথায় সাধারন মানুষ স্¦ভাবতই কৃতজ্ঞ থাকে। এর প্রমান গত ২০ অক্টোবর দাউদপুরবাসি পেয়েছেন।
কথা হয় , মহিলা ইউপি সংরক্ষিত সদস্য আলেয়া বেগমের সনে। তিনি বলেন, করোনাকালীন সাধ্যমতো লকডাউনে থাকা মানুষের পাশে দাড়িছিলাম। এমন মহামারী নিয়ে খুবই আতঙ্কিত ছিলেন সবাই। সেই দুঃসময়ে পাশে দাড়ানোর প্রতিদান দিয়ে আমাদের জয়যুক্ত করেছেন। মানবসেবায় আমাদের উৎসাহ দিয়েছেন মাত্র। এখন তাদের ঋণ শোধ করার সময় এসেছে। আমরা সবটা দিয়ে তাদের পাশে থাকবো।
৬নং ওয়ার্ডে নির্বাচিত ইউপি সদস্য জাকির হোসেন বলেন, করোনা মহামারীর সময় আমার ওয়ার্ডবাসির পাশে দাড়ানোর সুযোগ দিয়েছেন সৃষ্টিকর্তা। এমন সুযোগ না পেলে হয়তো ইউপি সদস্য হতে পারতাম না। সাধারন মানুষ সেবায় বিশ্বাসী। অল্পতে তুষ্ট থাকে। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।
এ বিষয়ে জানতে চাইলে দাউদপুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার বলেন, আল্লাহ রোগ বালাই দিয়ে মানুষের মন পরীক্ষা করেন। আমরা সে পরীক্ষায় সাধ্যমতো মানুষের পাশে ছিলাম। সাধারন মানুষ ভোট দিয়ে তাদের পাশে থাকাকে মুল্যায়ন করেছেন। তাদের খুশি করতেই স্থানীয় সরকারের উন্নয়নের বরাদ্দ বাস্তবায়নসহ ব্যক্তিগতভাবে দাউদপুরের সার্বিক উন্নয়ন করে যাবো। দরিদ্রদের পাশে থাকার সুখটা আমি উপলব্দি করেছি তাই এমনভাবেই সুখি হতে চাই।

তবে সাধারন ভোটারদের দাবী , দাউদপুরের ইটভাটার কারনে ফসলি জমি বিনষ্ট হওয়া, অবৈধ যান চলাচলের কারনে সড়কগুলো খানাখন্দে পরিণত হওয়া, আবাসনের পক্ষে অবাধে বালি ফেলার কারনে ঘরবাড়িতে জলাবদ্ধতা সৃষ্টিসহ নানা ভোগান্তি রয়েছে এ এলাকায়। এসব সমস্যা সমাধান করতে পারলে জনপ্রতিনিধিদের কাজে তারা সন্তুুষ্টি প্রকাশ করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত