শিরোনাম :
গাজীপুরে শিক্ষক পরিবারের বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগ গাজীপুরে সরকারি হাসপাতালে পুলিশসহ ২জনকে কামড়ে দিলো রিক্সা চালক নাটোরের বাগাতিপাড়া উপজেলা জামনগর ডিগ্রি কলেজের নতুন ভবনের উদ্বোধন ভূমিসেবায় এখন কোন হয়রানি নাই, কেউ দালালের কাছে যাবেন না:নরসিংদীর জেলা প্রশাসক গাজীপুরে সুদের টাকা পরিশোধ করেও হয়রানির শিকার রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে মৎসজীবী নিহত মধুপুরে ভূমি সেবা সপ্তাহ  উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত ভূমি অধিগ্রহণ সম্পন্ন না হওয়ায় পিরোপুরি বন্ধ হয়ে গেছে ভৈরব সেতুর নির্মাণ কাজ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন পাচারকারীর হাত থেকে পালিয়ে দেশে ফিরলো এক যুবতী, ঘটনার সাথে জড়িত গ্রেফতার  ৩ 
আজ শেষ হচ্ছে সাকিবের নিষেধাজ্ঞা

আজ শেষ হচ্ছে সাকিবের নিষেধাজ্ঞা

আর কেবল এক প্রহরের অপেক্ষা সাকিব আল হাসানের। দীর্ঘ এক বছর ধরে এই দিনের অপেক্ষায় তো ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সেরা তারকা। আজকের (২৮ অক্টোবর) দিন গিয়ে রাত পার হলেই ক্রিকেটহীন কারাগার থেকে মুক্তি পাবেন সাকিব। শেষ হবে আইসিসি কর্তৃক পাওয়া এক বছরের নিষেধাজ্ঞা। আজই তাই ক্রিকেটে নিষিদ্ধ সাকিবের শেষ দিন। কাল থেকে আবার ক্রিকেটের দুনিয়ায় মুক্ত বিহঙ্গের মতো উড়তে পারবেন বাংলাদেশের ‘পোস্টার বয়’ খ্যাত সাকিব।

আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বছর কাটিয়ে দেওয়া সাকিব এত বড়সড় ভুল করে বসবেন, এমনটা কেউই হয়ত আশা করেনি। সাকিবের মতো অভিজ্ঞ একজন ক্রিকেটার, যিনি কিনা ক্রিকেটের আইন প্রণয়নকারী এমসিসির মেম্বার ছিলেন, সেই সাকিবই কিনা জুয়াড়ির প্রস্তাব গোপন করলেন। তাও এক-দুইবার নয় পাঁচবার।

বারবার ভারতীয় এক জুয়াড়ির সঙ্গে যোগাযোগ হওয়া সত্ত্বেও সাকিব সেটি আইসিসি, বিসিবি বা আকসুর কাছে প্রকাশ করেননি। যদিও জুয়াড়ি দীপক আগারওয়াল সাকিবকে টলাতে পারেননি, জড়াতে পারেননি ফিক্সিং কাণ্ডে। কিন্তু কোনো ক্রিকেট সংস্থাকে না জানানো বড় এক শাস্তির মুখে ঠেলে দেয় টাইগার দলের এই তারকাকে। জুয়াড়ির প্রস্তাব গোপন করার দায়ে গত বছরের ২৯ অক্টোবর আইসিসি দুই বছরের ক্রিকেটীয় নিষেধাজ্ঞা দেয় সাকিবকে। অর্থাৎ, এই সময়ের মধ্যে সাকিব ক্রিকেট সংশ্লিষ্ট কোনো কিছুতে জড়িত হতে পারবেন না।

তবে এর মধ্যে এক বছরের ছিল স্থগিতাদেশ। অর্থাৎ প্রথম বছর যদি সাকিব সতর্কতার সঙ্গে আইসিসির দেওয়া বিধিনিষেধ মেনে কাটাতে পারে, তবেই পরের বছরের নিষেধাজ্ঞার খড়গ পোহাতে হবে না সাকিবকে। কিন্তু যদি সাকিব এই সময়ের মাঝে নতুন কোনো বিতর্কিত কাণ্ডে জড়ায়, তবে দুই বছরের নিষেধাজ্ঞা বহাল থাকবে সাকিবের।

ক্রিকেটে ফিরতে মরিয়া সাকিব, খুব সাবধানে কাটিয়েছেন নিষেধাজ্ঞার প্রথম বছর। কোনো প্রকার ক্রিকেটীয় কার্যক্রমে জড়াননি। এমনকি সচেতনভাবে এড়িয়ে গেছেন সংবাদমাধ্যম। ফলে সাকিব এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে কাল থেকে ফিরতে পারবেন মাঠে, ক্রিকেটের মঞ্চে, মিরপুরে এমনকি দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবিতে।

সাকিব তাই ফিরবেন অচিরেই। সামনের মাসে দেশের মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে। এরপর জাতীয় দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ কিংবা শ্রীলঙ্কা সফরেও দেখা যাবে এই তারকা ক্রিকেটারকে।

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করা সাকিব ক্রিকেটের মঞ্চে ফেরার লক্ষ্যে শিগগিরই আসবেন দেশে। হয়ত চলতি সপ্তাহের মধ্যে। এর আগেও দেশে এসেছেন, তবে অনেক ভার কাঁধে নিয়ে। এবার দেশের মাটিতে পা রাখবেন নিষেধাজ্ঞা কাটিয়ে সব জয় করার লক্ষ্যে। ভারহীন এবং ক্রিকেট উপভোগ করার মন্ত্র নিয়ে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত