শিরোনাম :
গাজীপুরে শিক্ষক পরিবারের বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগ গাজীপুরে সরকারি হাসপাতালে পুলিশসহ ২জনকে কামড়ে দিলো রিক্সা চালক নাটোরের বাগাতিপাড়া উপজেলা জামনগর ডিগ্রি কলেজের নতুন ভবনের উদ্বোধন ভূমিসেবায় এখন কোন হয়রানি নাই, কেউ দালালের কাছে যাবেন না:নরসিংদীর জেলা প্রশাসক গাজীপুরে সুদের টাকা পরিশোধ করেও হয়রানির শিকার রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে মৎসজীবী নিহত মধুপুরে ভূমি সেবা সপ্তাহ  উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত ভূমি অধিগ্রহণ সম্পন্ন না হওয়ায় পিরোপুরি বন্ধ হয়ে গেছে ভৈরব সেতুর নির্মাণ কাজ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন পাচারকারীর হাত থেকে পালিয়ে দেশে ফিরলো এক যুবতী, ঘটনার সাথে জড়িত গ্রেফতার  ৩ 
আজ কমিউনিটি পুলিশিং ডে – ২০২০ ইং

আজ কমিউনিটি পুলিশিং ডে – ২০২০ ইং

বিশেষ প্রতিনিধিঃ

মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’, এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে এবারের কমিউনিটি পুলিশিং ডে-২০২০ আজ (৩১ অক্টোবর) পালিত হচ্ছে।

পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালিত হয়ে আসছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ পুলিশের সকল ইউনিট এ দিবসটি পালন করছে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৮ টি অপরাধ বিভাগে পৃথক কর্মসূচি পালনের মাধ্যমে দিবসটি উদযাপন করা হচ্ছে। তবে মহামারী করোনাভাইরাসের কারণে কেন্দ্রীয়ভাবে কোন অনুষ্ঠানের আয়োজন থাকছে না।

কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি বিভাগের সেরা কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করা হচ্ছে।

‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে আয়োজিত সমাবেশে পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ-ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করা হচ্ছে।

 ‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষ্যে ডিএমপির বিভিন্ন বিভাগে আয়োজিত অনুষ্ঠানে শিশুদের বিশেষ করে মেয়ে শিশুদের রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তার ব্যপারে পিতামাতা ও পরিবারের অন্যদের ভূমিকা এবং নারী ও শিশুর যেকোন ধরণের বিপদে বা জরুরী প্রয়োজনে জাতীয় জরুরী সেবা ৯৯৯, ১০৯ অথবা ডিএমপির কুইক রেসপন্স টিমের হটলাইন ০১৩২০-০৪২০৫৫ নম্বরে ফোন করে সহায়তা গ্রহণ করার ইত্যাদি বিষয়ে সচেতনতামূলক প্রচার-প্রচারণা চালানো হচ্ছে বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত