শিরোনাম :
গাজীপুরে শিক্ষক পরিবারের বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগ গাজীপুরে সরকারি হাসপাতালে পুলিশসহ ২জনকে কামড়ে দিলো রিক্সা চালক নাটোরের বাগাতিপাড়া উপজেলা জামনগর ডিগ্রি কলেজের নতুন ভবনের উদ্বোধন ভূমিসেবায় এখন কোন হয়রানি নাই, কেউ দালালের কাছে যাবেন না:নরসিংদীর জেলা প্রশাসক গাজীপুরে সুদের টাকা পরিশোধ করেও হয়রানির শিকার রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে মৎসজীবী নিহত মধুপুরে ভূমি সেবা সপ্তাহ  উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত ভূমি অধিগ্রহণ সম্পন্ন না হওয়ায় পিরোপুরি বন্ধ হয়ে গেছে ভৈরব সেতুর নির্মাণ কাজ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন পাচারকারীর হাত থেকে পালিয়ে দেশে ফিরলো এক যুবতী, ঘটনার সাথে জড়িত গ্রেফতার  ৩ 
নওগাঁয় জোরপুর্বক মেহগনি ও লেবুগাছ কেটে ইটভাটায় বিক্রয়,বাঁধা দিতে গিয়ে, মালিককে হত্যার হুমকি

নওগাঁয় জোরপুর্বক মেহগনি ও লেবুগাছ কেটে ইটভাটায় বিক্রয়,বাঁধা দিতে গিয়ে, মালিককে হত্যার হুমকি

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁ সদর উপজেলার বলিহার ইউনিয়নে ফারাদপুর গ্রামে পুর্ব শুত্রুতার জের ধরে মেহগনি,লেবু ও বনজ গাছ কেটে ইটভাটায় বিক্রয়ের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সুত্রে জানা যায়,

ফারাদপুর গ্রামের তাহের মাষ্টারের ছেলে আলমগীর হোসেনের মা রাবেয়া বেগমের কবলাকৃত সম্পত্তি হাল খং নং ৫৮৪, দাগ নং ৭৯৭, রকম ধানী, পরিমান ৮৬ ডেঃ কাতে সাড়ে ২৮ দেঃ জমির অংশে চারদিক দিয়ে প্রায় ১৫ বছর আগে মেহগনি,লেবু ও আরো বনজ কিছু গাছ লাগিয়ে ছিলো। এবং জমিতে বিভিন্ন ধরনের ফসল ফলিয়ে ভোগ-দখল করে আসছিলো।

গত ৬/১১/২০ ইং তারিখে হঠাৎ করে পার্শবর্তী পাড়ার মৃতঃ সোনাতোন মন্ডলের ছেলে মোঃ আঃ গফুর (৫৫), এবং আঃ গফুরের ছেলে মোঃ আঃ রাজ্জাক (৩৫) ও সেকেনন্দার  এবং মফিজ উদ্দীনের ছেলে মোঃ বুলেট (৩৩) ও মোঃ ছালাম গত ৬/১১/২০ইং তারিখ রোজ শুক্রবার সকাল ৭টার সময় হতে উক্ত গাছ গুলো কাটতে থাকে। মালিক মোঃ আলমগীর মা সহ আলমগীর জানতে পেয়ে, বাধা দিতে গেলে, উপরোক্ত আসামীগন তাকে খুন,জখম ও মেরে ফেলার হমকি দেয়। এরপর আলমগীর নিরুপায় হয়ে গত ০৯/১১/২০ ইং তারিখে মোকাম নওগাঁ-১ নং আমলী আদালতে মামলা করেন। আলমগীর জানায়, গাছগুলো তাহারা নির্দয় ভাবে কেটে ইটভাটায় বিক্রয় করেছে।  সে জানায়, মেহগনি গাছের বয়স প্রায় ১৫ বছর হবে ২০টি মেহগনি গাছ কেটে নিয়েছে, লেবুর গাছ গুলোও বড় মমতায় সে লাগিয়েছিলো প্রায় ১০০টি লেবুর গাছ গুলো নির্দয়,নিষ্ঠুর ভাবে কেটে ফেলে, প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষতি করেছে।

এ বিষয়ে আসামীদের বাড়ীতে গিয়ে, তাদের কাছে জানতে চাইলে আঃ গফুর স্বীকার করে সাংবাদিকদের জানায়, আমাদের জমি,আমরা গাছ কেটেছি তাতে আপনাদের কি হয়েছে। দেশে আইন আছে এভাবে তো অন্যের জমির লাগানো গাছ কাটতে পারেন না জিজ্ঞেস করিলে আঃ গফুর জানায়,,সেটা আমরা আইন-আদালতে দেখবো বলে চলে যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত