শিরোনাম :
গাজীপুরে ধর্ষণ চেষ্টার অভিযোগে সৎবাবা গ্রেফতার ৫ম ধাপের মনোনয়ন ফরম কাল থেকে বিক্রি করবে আ.লীগ ; জমাদানের শেষ তারিখ ১ ডিসেম্বর ফরিদপুরে মোটর সাইকেল চোর চক্রের ৫ সদস্য আটক ঝিনাইদহে কৃষককে গলা কেটে হত্যা মানুষের সেবায় রক্তের প্রয়োজনে নবপুষ্প ব্লাড ফাউন্ডেশন লালমনিরহাটের দৈখাওয়ায় মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন সিরাজগঞ্জে শাহজাদপুরে নব নির্বাচিত এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতাকে ফুলেল শুভেচছা ঠাকুরগাঁওয়ে তাড়া খেয়ে মরলো নীলগাই লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবীদের ভালোবাসায় সিক্ত হারুন-নাহার দম্পত্তি ফরিদপুরে হুমায়ূন স্মরণ উৎসব ও ক্যামেরার কবি আলোকচিত্রী নাসির আলী মামুনের সম্বর্ধনা অনুষ্ঠিত
টঙ্গী বউ বাজার রেলগেটে গেটম্যান না থাকায় চাঁদাবাজদের দৌরাত্ম্য ও দুর্ঘটনা বেড়েই চলছে

টঙ্গী বউ বাজার রেলগেটে গেটম্যান না থাকায় চাঁদাবাজদের দৌরাত্ম্য ও দুর্ঘটনা বেড়েই চলছে

শামীমা খানম:

টঙ্গীর মধুমিতা রেলগেট লাইনম্যান থাকলেও, বউবাজার রেলগেট লাইনম্যান না থাকার কারণ রেলের জায়গায়  চাঁদাবাজদের দৌরাত্ম্যে বেড়েই চলছে । গাজীপুর মহানগর টঙ্গীর অন্যতম ঘনবসতিপূর্ণ বাজার নামে পরিচিত বউবাজার। যেখানে প্রতিদিন ঢাকা, উত্তরাসহ আশপাশের এলাকার মানুষ আসে বাজার করতে। কয়েক লক্ষ মানুষ নিত্য প্রয়োজনীয় পন্যে বাজার সয়লাব হয় এখানে। রেলওয়ে কর্তৃপক্ষ কর্তৃক অনেক অপ্রয়োজনীয় স্থানে রেলওয়ে গেটম্যান লাইন ম্যান থাকলেও ঢাকার নিকট বর্তী টঙ্গীর বউবাজারের লাইন নেই। অনুসন্ধানে জানা যায়, এই রেলওয়ে ক্রসিং-এর দায়িত্ব পার্শ্ববর্তী মধুমিতা রেলগেট লাইনম্যানের কাছে । গত ১৫ বছর আগের সাবেক ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল হোসেন বাবুর মাধ্যমে, টঙ্গী পৌরসভা কর্তৃক দুইজন লাইনম্যান নিয়োগ দেয়া হয় মধুমিতা রেলগেট এর জন্য । যা আজও পৌরসভা কর্তৃক বেতন বহাল তবিয়েত আছে। সূত্র মতে গত একমাসে বউবাজারে ৫ থেকে ৭ জন পথচারী, ক্রেতা ও বিক্রেতা বাজার করতে এসে মৃত্যু হয়েছে। বিভিন্ন গণমাধ্যমে এসব খবরগুলো প্রকাশিত ও হয়েছে। বিভিন্ন ভুক্তভোগীরা জানান, বউবাজারে শুধুমাত্র লাইনম্যান না থাকার কারণে এই ঘটনাগুলো পরপর ঘটে যাচ্ছে। তারপরও রেলওয়ে কিছু অসাধু কর্মকর্তা ও বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগের লাইসেন্স ব্যবহারকারী কতিপয় লোক, আব্বাস  শামসুদ্দিন, মোশারফ, জুলহাস খান, রাসেদুল, গাজী সালাহউদ্দিন, কবীর বেপারী, শহীদ গাজী, সুমন সরকার, ফেন্সি আরফান, আরিফ, শাহাবুদ্দিন, হাবিবুর, মোমেন সরকারসহ আরো অনেকেই সরকারি রেলওয়ে লাইনের জায়গা নিজের সম্পত্তি মনে করে চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে ।

যে যার মত ক্ষমতার অপব্যবহার করে অসহায় গরীব দুঃখী মানুষদেরকে জিম্মি করে রেলের জায়গা বিট প্রতি ৫০ টাকা থেকে শুরু করে ৪২০ টাকা পর্যন্ত নিচ্ছে সমিতির বই এর মাধ্যমে নানা কায়দায়  কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এই চক্র। টঙ্গী রেলওয়ে জিআরপি পুলিশ রেলগেটের চাঁদাবাজদের বিষয়ে নূর মোহাম্মদের কাছে  জানতে চাইলে তিনি রেলওয়ের জায়গায় কে বা কারা চাঁদার  টাকা  উঠায় এ বিষয়ে তিনি কোনো তথ্য দিতে পারেন নি।  সুনির্দিষ্ট তথ্য পেলে উচ্ছেদ অভিযানের  ব্যবস্থা করবেন বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত