নেত্রকোণায় ফরিদা মান্নান এন্ড মুন ফাউন্ডেশনের অর্থায়নে মসজিদ-মাদ্রাসা নির্মাণ

নেত্রকোণায় ফরিদা মান্নান এন্ড মুন ফাউন্ডেশনের অর্থায়নে মসজিদ-মাদ্রাসা নির্মাণ

মো: এনামুল হক, নেত্রকোণা জেলা প্রতিনিধি:

ফরিদা মান্নান এন্ড মুন ফাউন্ডেশন সম্পূর্ণ একটি মানবিক সহায়তা মূলক প্রতিষ্ঠান। সৃষ্টির কল্যাণেই কাজ করে যাওয়া এই ফাউন্ডেশনের একমাত্র লক্ষ্য। ফাউন্ডেশনটি ইতিমধ্যেই সারা দেশব্যাপী বিচ্ছিন্ন ও প্রত্যন্ত গ্রাম অঞ্চলে যেখানে দরিদ্র জনগোষ্ঠীর বসবাস এবং মসজিদ নির্মাণ করতে অক্ষম সেখানেই ফাউন্ডেশন তাদের নিজস্ব অর্থায়নে মসজিদ, মাদ্রাসা নির্মাণ ও সংস্কার করে থাকেন।

এছাড়াও এই ফাউন্ডেশন হতদরিদ্র ও অসহায় মানুষের প্রয়োজন মোতাবেক অর্থের মাধ্যমে সেবা দিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় নেত্রকোণা জেলার আটপাড়া উপজেলার শুনই ইউনিয়নে গোয়াতলা বাগবাড়ী গ্রামে ফরিদা ইয়াসমিন, স্বরমুশিয়া ইউনিয়নে রূপচন্দ্রপুর গ্রামে সৈয়দ ফারজানা হাসান ও নামিরা হাসান মেহেদী, একই ইউনিয়নের মোস্তফাপুর গ্রামে নাদিরা বেগম ও ইয়ারুল আলম বায়াতুল আমান এবং কোনাপাড়া বাজারে নাসিমা মো: শহীদুল্লাহ কোনাপাড়া জামে মসজিদ সম্পূর্ণ ভাবে নতুন নির্মাণ করা হয়েছে।

অপর দিকে গোয়াতলা দারুচ্ছালাম হাফিজিয়া মাদ্রাসা, সেতুর বাজার, ষাইটকাহন জামে মসজিদ, রূপচন্দ্রপুর মাদ্রাসা, লক্ষীপুর কান্দাপাড়া মসজিদ, পূর্বধলা উপজেলার ধলা মূলগাঁও মসজিদ ও মাদ্রাসা সংস্কারের কাজ শেষ করা হয়েছে। আর্থিক ও বিভিন্ন ভাবে বিভিন্ন জনকে সহায়তা করা হয়েছে মোবারকপুর গ্রামের বৃদ্ধ ও প্রতিবন্ধী সফর উদ্দিনকে চলাচলের জন্য একটি হুইল চেয়ার, ১টি মটর চালিত নতুন রিক্সা, অন্যান্য ব্যক্তিদের আর্থিক সহায়তা করা হয়েছে।

এ ফাউন্ডেশনের পক্ষ থেকে আটপাড়া উপজেলার বিশিষ্ট গুণিজনকে সম্মানা ক্রেষ্ট প্রদান এবং ইমাম-মুয়াজ্জিনদের মাঝে নগদ টাকা, পাইজামা, পাঞ্জাবী ও জায়নামাজ প্রদান করা হয়। গত কয়েকদিন পূর্বে এ প্রতিষ্ঠান আগুনে পুড়ে যাওয়া আটপাড়া উপজেলার শুনই ইউনিয়নের আলীপুর গ্রামের শিশু তানজিনার চিকিৎসার সার্বিক দায়িত্ব গ্রহণ করেছে। বর্তমানে শিশুটি ঢাকার শেখ হাসিনার বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি সাবেক এম.পি এস.এম আব্দুল মান্নান, কো-চেয়ারম্যান ক্যাপ্টেন মো: আব্দুল খালেক। কো-চেয়ারম্যান চলমান প্রকল্পটির পরিকল্পনা, পরিচালনা ও বাস্তবায়ন করে থাকেন। তথ্য দিয়ে সহায়তা করেছেন এই প্রতিষ্ঠানের প্রোগ্রাম অফিসার আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের সন্তান মেহেদী হাসান বুলবুল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত