লালমনিরহাটে কারিগরি স্কুল এন্ড কলেজে ব্যাপক উন্নয়ন সাধিত

লালমনিরহাটে কারিগরি স্কুল এন্ড কলেজে ব্যাপক উন্নয়ন সাধিত

সুমন ইসলাম বাবু, লালমনিরহাট :
সারা দেশের ন্যায় লালমনিরহাটে ও  কারিগরি স্কুল এন্ড কলেজে ব্যাপক উন্নয়ন মূলক কাজ সাধিত হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের অধিনে ৬৪ টি জেলার মধ্যে লালমনিরহাট জেলাও উন্নয়নের অংশ বিশেষ হিসেবে টেকনিক্যাল স্কুল ও কলেজের সক্ষমতা বৃদ্ধি  ‘শীর্ষক প্রকল্প কাজের নাম হচ্ছে নেম অফ ওয়ার্ক কনস্ট্রাকশন ‘ ৫তলা একাডেমি কাম বিল্ডিং ৫তলা ফাউন্ডেশন ইন স্যানেটারী পানি স্পাপলাই, ইলেকট্রনিক জেনারেটর এন্ড ডিপ টিউবওয়েল ওয়াকস। কাজের মূল্য নিধারিত হচ্ছে ৭, কোটি ৩১ লাখ ৫৭ হাজার ,৮৫০ আট শত পঞ্চাশ টাকা মাত্র।
লালমনিরহাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সদরে। ঠিকাদারি প্রতিষ্ঠান হচ্ছে জে, ভি, অরবিটাল সেহা, কাজের সময় সীমা ১৮ মাস, কাজ শুরু হয়েছে ৯/৮/২০২০ ইং। কাজ সমাপ্তির শেষ তারিখ হচ্ছে ৯/৮/২১ ইং বাস্তবায়নে কারিগরী ও মাদ্রাসা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়। বাস্তবায়ন সহযোগী শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, লালমনিরহাট।
লালমনিরহাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের কাজে ব্যাপক অনিয়ম সাধিত হচ্ছে, যেখানে পাটগ্রামের বালু লাগবে কাজ করতে হলে সেখানে পাটগ্রামের বালুর পরিবর্তে ভিট বালু উত্তোলন করে ব্যবহার করছে।
বালু, সিমেন্ট ও রড সব খানেই একটু ত্রুটি রয়েছে, কাজ দেখা শোনা করার জন্য একজন এসওকে সাবক্ষনিক থাকতে হয়, ঠিকাদার ক্ষমতাশালী হওয়ায় এসও কাজের কাছে যাওয়ার সাহস পায় না ও তদারকিও করে না ঠিক মতো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || ডেইলি আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত