শিরোনাম :
নেত্রকোনায় করোনা সংক্রমন আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় সীমান্তবর্তী দুই উপজেলায় বিধি নিষেধ জারি

নেত্রকোনায় করোনা সংক্রমন আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় সীমান্তবর্তী দুই উপজেলায় বিধি নিষেধ জারি

গজনবী বিপ্লব, নেত্রকোনা সংবাদদাতা :
করোনা সংক্রমণ আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় নেত্রকোনা জেলার সীমান্তবর্তী দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলায় বিধি নিষেধ জারি করা হয়েছে। স্ব স্ব উপজেলার নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরিত ই-মেইল বার্তায় রবিবার (২০ জুন) রাত সাড়ে ১০টায় গণ বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিধি নিষেধ জারি করা হয়। যা রবিবার (২০ জুন) থেকে কার্যকর করা হয়েছে। গণ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জেলার সীমান্তবর্তী উপজেলা দুর্গাপুর ও কলমাকান্দায় গত কয়েকদিন যাবত করোনা ভাইরাস (কোভিড-১৯) আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে।  মানুষের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে জেলা প্রশাসনের নির্দেশনায় নানা বিধি নিষেধ জারি করা হয়।
বিধি নিষেধের মধ্যে রয়েছে, ঔষধের দোকান ছাড়া ভারতীয় সীমান্তবর্তী এলাকার দোকানগুলো পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করতে হবে। অন্যান্য এলাকার দোকানপাট সন্ধ্যা ৭ টার মধ্যে বন্ধ করতে হবে। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবেনা। মৃতদেহ সৎকার, জরুরী চিকিৎসাসেবা ইত্যাদি কারনে মাস্ক পড়ে হ্যান্ড স্যানিটাইজারসহ অন্যান্য জীবানুনাশক ব্যবহার করে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কাঁচা বাজারগুলো উন্মুক্ত স্থানে নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে।
এদিকে উপজেলার সীমান্তবর্তী যে গ্রামগুলোতে সংক্রমণের সংখ্যা বেশি, সেখানে কঠোর বিধি নিষেধ আরোপ করা হয়েছে। এগুলো বাস্তবায়নের লক্ষে একাধিকবার মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। নেত্রকোনা জেলায় গত ২৪ ঘন্টায় মোট ১৮ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। তার মধ্যে সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলায় সবচেয়ে বেশি ৯ জন করোনা আক্রান্ত হয়েছে। নেত্রকোনা জেলা প্রশাসক কাজি আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সীমান্ত উপজেলায় এই বিধি নিষেধ কার্যকর থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত