খুলনা বিভাগে করোনায় প্রাণহানি ৩১

খুলনা বিভাগে করোনায় প্রাণহানি ৩১

বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরঃ

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে  মৃত্যু সংখ্যা বেড়েছে। তবে কমেছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৯৪৬ জনের। এর আগে সোমবার (০২ আগস্ট ) বিভাগে ২৬ জনের মৃত্যু এবং ১ হাজার ৩৭৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। মঙ্গলবার (০৩ আগস্ট ) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৮ জনের মৃত্যু হয়েছে খুলনায়। বাকিদের মধ্যে যশোর ও কুষ্টিয়ায় ৭জন করে; ঝিনাইদহে ৪ জন, মেহেরপুরে ৩ জন, মাগুরা ও চুয়াডাঙ্গায় একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৬ হাজার ১৩১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৪৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২ হাজার ৮৭২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৩২ জনের। এ  জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ২৬৬ জনের। মারা গেছেন ৬৪৪ জন এবং সুস্থ হয়েছেন ১৮ হাজার ৪৭৭ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ১৯৫ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৭ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪২৫ জন। সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮১৭ জন এবং মারা গেছেন ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৫৭৬ জন। ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ হাজার ১৪৭ জন। মোট মারা গেছেন ৩৬১ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ১০৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ২৬৬ জনের। মোট মারা গেছেন ৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৫৩ জন। মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৬৭ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ২৫১ জনের। মোট মারা গেছেন ৭০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১৩২ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৯৩১ জন। মোট মারা গেছেন ২১৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৬২ জন। ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ১২৮ জনের। মোট মারা গেছেন ৫৮৩ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৫১৪ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ২৬ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ১২৯ জন। মোট মারা গেছেন ১৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ১৬১ জন। মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৬৭ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার একজন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৩ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ২৬৯ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত