মৌলভীবাজার পৌরসভা কতৃক এডিস মশার লার্ভা ধ্বংস ও পরিচ্ছন্নতা অভিযান শুরু

মৌলভীবাজার পৌরসভা কতৃক এডিস মশার লার্ভা ধ্বংস ও পরিচ্ছন্নতা অভিযান শুরু

তিমির বনিক, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ
মৌলভীবাজার পৌরসভায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান এবং ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বিস্তার রোধেকল্পে এডিস মশার লার্ভা ধ্বংসের কার্যক্রম শুরু হয়েছে। বাসা-বাড়ির আঙিনা ও নালা নর্দমায় ছিটানো হচ্ছে ঔষুধ অভিযান।রোজ বুধবার (৪ আগষ্ট) সকালে মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে শহরের শহীদ মিনারের দক্ষিণ প্রান্তে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান এবং কাশিনাথ আলাউদ্দিন মাঠের নালায় এডিস মশার লার্ভা ধ্বংস কার্যক্রম শুরু হয়।
এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। উদ্বোধনী কার্যক্রমে জেলা প্রশাসক ও পৌর মেয়র অংশগ্রহণ করেন। মৌলভীবাজার পৌরসভা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী ১৫ দিন ব্যাপী এই কার্যক্রম চলবে। পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে প্রতিদিন ৪০ জন শ্রমিক কাজ করবে। আর ময়লা আবর্জনা পরিবহনে দুইটি গাড়ি থাকবে।
এদিকে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে  এডিস মশার লার্ভা ধ্বংসে দশটি মেশিন দিয়ে ঔষুধ ছিটানো হবে। পাশাপাশি পৌরবাসীকে সচেতন করা হবে। ডেঙ্গু ও চিকুনগুনিয়ার মতো মশাবাহিত রোগ থেকে পৌরবাসীকে রক্ষায় এসব কর্মসূচি হাতে নিয়েছে মৌলভীবাজার পৌরসভা। প্রতিদিন এসব কার্যক্রম তদারকি করবেন সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর, ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান ও পরিচ্ছন্নতা কর্মকর্তা আব্দুল মতিন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত