ঝুমন দাসের মুক্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে উদীচীর প্রতিবাদি সাংস্কৃতিক সমাবেশ

ঝুমন দাসের মুক্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে উদীচীর প্রতিবাদি সাংস্কৃতিক সমাবেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি :

সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক নিপীড়নের শিকার, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার ঝুমন দাসের মুক্তির দাবিতে প্রতিবাদি সাংস্কৃতিক সমাবেশ করেছে উদীচী ঠাকুরগাঁও জেলা সংসদ। গতকাল বুধবার সকাল ১১টায় শহরের চৌরাস্তায় জেলা সংসদের সভাপতি সেতারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, সহ সভাপতি অমল টিক্কু, সম্পাদক মন্ডলীর সদস্য আহসানুল হাবিব বাবু, সিপিবি  জেলা শাখার সহসাধারণ সম্পাদক অ্যাড. আবু সায়েম, তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটি জেলা শাখার সদস্য সচিব মাহাবুব আলম রুবেল, ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি আবু বক্কর সিদ্দিক প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা আদিবাসী সাংস্কৃতিক গোষ্ঠী এবং একাত্তরের ঘাতক-দালাল নির্মুল কমিটির নেতৃবৃন্দ। বক্তারা বলেন, গত ১৭ মার্চ সুনামগঞ্জের শাল্লায় নোয়াগাঁও হিন্দু পল্লীতে সাপ্রদায়িক হামলা চালায় মৌলবাদি গোষ্ঠী। অন্যদিকে ফেইসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার কারণে ঝুমন দাসকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে গ্রেফতার করে কারাগারে আটকে রাখা হয়েছে। এখন পর্যন্ত সাতবার জামিনের আবেদন করেও ঝুমন দাসের জামিন পাওয়া যায়নি। অথচ যারা সংখ্যালঘু পরিবারগুলির উপর হামলা করে ভাংচুর ও লুটপাট চালালো তারা জামিনে মুক্তিপেয়ে বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছে। শুধু তাই নয়, প্রতিনিয়ত সেই প্রতিক্রিয়াশীল গোষ্ঠী সামাজিক মাধ্যমগুলো ব্যবহার করে সাম্প্রদায়িক উন্মাদনা, হুমকি-ধামকি ও মিথ্যা প্রচারনা চালিয়ে আসছে।

বক্তারা অবিলম্বে ঝুমন দাসসহ ডিজিটাল নিরাপত্তা আইনে  গ্রেফতারকৃত শিল্পী,সাংবাদিক, লেখকগণের মুক্তি এবং সেইসাথে অবিলম্বে এই নিপীড়ণমূলক আইনটি বাতিলের দাবি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত