রায়পুরে আলতাফ মাষ্টার ঘাটে ভোক্তা অধিকার অভিযানে, ৪ মামলায় ১৭ হাজার টাকা জরিমানা

রায়পুরে আলতাফ মাষ্টার ঘাটে ভোক্তা অধিকার অভিযানে, ৪ মামলায় ১৭ হাজার টাকা জরিমানা

কাউছার আলম, লক্ষীপুর প্রতিনিধি :
রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের আলতাফ মাষ্টার ঘাটের একাধিক রেস্টুরেন্ট অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিকার এর সহকারী পরিচালক ও জেলা মার্কেটিং  অফিসার এর নেতৃত্বে ভ্রাম্মমান একটি টিম।
রায়পুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সাবরীন চৌধুরীর নির্দেশনায় ভোক্তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে  রিভারভিউ হোটেলকে ১ হাজার, দরবার হোটেলকে ৩হাজার, কলাপাতাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মোল্লার হাটে সুমাইয়া বেকারীকে অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করায় ১০ হাজার টাকা আদায় করা হয়।
জেলা মার্কেটিং অফিসার মনির হোসেন বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে কোনভাবেই খাবার পরিবেশন করা যাবে না। মূল্য তালিকা না থাকায় চড়া দামে এখানে মূল্য নেয়ার অভিযোগ অনেকদিন যাবৎ। তারই ধারাবাহিকতা এই অভিযান পরিচালিত হয়েছে।
ভোক্তা অধিদপ্তর লক্ষ্মীপুর এর সহকারী পরিচালক নুর হোসেন রুবেল বলেন, দীর্ঘদিন যাবৎ ভোক্তা অধিকার এর নিকট লক্ষ্মীপুরের রায়পুরের নদীর পাড়ের মাছ ঘাটে রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশ, খাদ্য পরিবেশন, অতিরিক্ত মূল্য রাখা সহ নানান অভিযোগ আসে। তারই ধারাবাহিকতায় রায়পুর উপজেলা নির্বাহী অফিসার এর নির্দেশনায় অভিযান পরিচালনা করে সত্যতা পাওয়া যায়। মুল্য তালিকা প্রদর্শন না করা, খাবারে ভেজাল সহ নানাবিধ কারনে ভোক্তা অধিকার এর আইনের ধারা অনুযায়ী ১৭ হাজার টাকা জরিমানা আদায় করে কঠোর সতর্কতা করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানান। আগামী ১ সপ্তাহের মধ্যে মূল্য তালিকা জনসমক্ষে টাঙ্গিয়ে দেয়ার নির্দেশনা দিয়েছে টিম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত