কর্ণফুলীতে দরিদ্র কৃষকের জমিতে হাতির তাণ্ডব!

কর্ণফুলীতে দরিদ্র কৃষকের জমিতে হাতির তাণ্ডব!

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নে বন্য হাতি লোকালয়ে ঢুকে ঘর ভাংচুর করেছে এবং মোহাম্মদ এলা বক্সার নামের এক দরিদ্র কৃষকের ফসলি জমি নষ্ট করেছে বলে জানা গেছে।মঙ্গলবার ( ১৪সেপ্টেম্বর)রাতে বড় উঠান ৯নং ওয়ার্ডের কালা ফকির বাড়িতে এ তাণ্ডব চালায়।

বড়উঠান ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ সুমন জানান, বিগত কয়েক বছর ধরে বন্য হাতির দল কর্ণফুলীর দেয়াঙ পাহাড়ে আসে। প্রতিদিন রাতে একজোট হয়ে হাতি দল আক্রমণ করে।

তিনি আরো জানান, রাতের আক্রমণ প্রতিহত করার চেষ্টাও করে স্থানীয়রা। কিন্তু বন্য হাতির তাণ্ডব নতুন নয়। প্রায় সময় গ্রামে ফসল ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি সাধন করে। খাবারের খোঁজে পাহাড় থেকে লোকালয়ে আসে হাতিগুলো। হাতির ভয়ে এখন রাতের ঘুম উড়ে গেছে আমাদের।

পটিয়া রেঞ্জের বন কর্মকর্তা মিজানুর রহমান জানান, পাহাড়ি অঞ্চলে খাদ্যের অভাবে বন্য হাতি লোকালয়ে চলে আসছে। ঘর ভাঙচুরের ব্যাপারে ক্ষতিগ্রস্তরা আমাদের কাছে আবেদন করলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা বলেন, দেয়াঙ পাহাড়ে অবস্থান নেওয়া হাতিগুলোর বিষয়ে বনবিভাগ ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত