কোভিডে আক্রান্ত দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল

কোভিডে আক্রান্ত দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এনডিটিভি বলছে, পাঞ্জাব, উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে ভোট সামনে রেখে প্রচারে থাকা মুখ্যমন্ত্রী মঙ্গলবার সকালে নিজেই টুইটবার্তায় আক্রান্তের খবর দেন।

কেজরিওয়াল টুইটে লিখেছেন, পরীক্ষায় আমার কোভিড পজিটিভ এসেছে, উপসর্গ মৃদু। বাড়িতেই ‘আইসোলেশনে’ আছি। গত কয়েকদিনে যারা আমার সংস্পর্শে এসেছিলেন, তারা দয়া করে ‘আইসোলেশনে’ থাকুন, কোভিড পরীক্ষা করুন।”

ভারতের রাজধানী দিল্লিতে কোভিড সংক্রমণ লাফিয়ে বাড়ছে; পাল্লা দিয়ে বাড়ছে ভাইরাসের আগ্রাসী ধরন ওমিক্রনে আক্রান্তের সংখ্যাও।  রাজধানীর কোভিড পরিস্থিতি নিয়ে বিপর্যয় মোকাবিলা কমিটির মঙ্গলবার পর্যালোচনা বৈঠকে বসার কথা।

আনন্দবাজার বলছে, রোববারই কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন হতে দিল্লিবাসীকে বারণ করেন কেজরিওয়াল। তারপর নিজেই আক্রান্ত হলেন।

সোমবার দিল্লিতে কোভিড সংক্রমণের হার ৬ দশমিক ৪৬ শতাংশ। সংক্রমণের হার লাগাতার দুদিনের বেশি ৫ শতাংশের উপরে থাকলে সরকার চূড়ান্ত সতর্কতা এবং কঠোর বিধিনিষেধ জারি করতে পারে। এখন দিল্লিতে সতর্কতা সংকেত ‘হলুদ’ বহাল রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানান, যাদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছিল, তার ৮১ শতাংশে ওমিক্রন মিলেছে। সোমবার দিল্লিতে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯ জন।

রাজধানীর সংক্রমণ ঠেকাতে কী কী পদক্ষেপ করা উচিত তা স্থির করতে মঙ্গলবার জেলা বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসবেন লেফটেন্যাট গভর্নর অনিল বাইজাল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত