স্বাস্থ্যবি‌ধি মান‌তে অ‌নীহা নগরবাসীর, গণপ‌রিবহ‌নে আ‌গের চিত্র

স্বাস্থ্যবি‌ধি মান‌তে অ‌নীহা নগরবাসীর, গণপ‌রিবহ‌নে আ‌গের চিত্র

খুলনা ব্যুরোঃ
দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ও ওমিক্রন সংক্রমণরোধে প্রায় পাঁচ মাস পর আবার বিধিনিষেধ জারি করেছে সরকার। ওমিক্রন সংক্রমণরোধে বিধিনিষেধের প্রথম দিনেও গণপরিবহন, শপিংমল, দোকান, ফুটপাত, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্র ও টিকাদান কেন্দ্রসহ সব খানেই মানছেন না সামাজিক দূরত্ব কেউ, বেশির ভাগ ক্ষেত্রে মাস্ক পরার আগ্রহও দেখা যায় না। বেঁধে দেওয়া কোন নিয়ম মানছেন না সাধারণ মানুষ। স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি গণপরিবহনেও। মার্কেটগুলোতেও একই অবস্থা।
বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) খুলনা মহানগরীর কয়েকটি মার্কেট ঘুরে দেখা গেছে ওমিক্রনের ব্যাপারে উদাসীনতা, অনেকেই মাস্ক মুখে না লাগিয়ে থুতনিতে বাঁধিয়ে ঘুরছে। সোনাডাঙ্গা বাসস্ট্যান্ডে গিয়েও একই দৃশ্যের দেখা মেলে। কাউন্টারগুলোতে যাত্রীদের জটলা। কা‌রো মু‌খে নেই মাস্ক। হোটেলগুলোতেও একই চিত্র পরিলক্ষিত হয়। স্বাস্থ‌্যবি‌ধি মান‌তে আগ্রহ দেখা যায়নি নগরীর খেয়া ঘাটগুলোতেও।
সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে অর্ধেক যাত্রী নিয়ে স্ট্যান্ড ত্যাগ করলেও রাস্তা থেকে যাত্রী তুলতে তুলতে পরিপূর্ণ যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হচ্ছে। কয়েকজন বস চালকের সাথে কথা হলে তারা বলেন, সরকার ভাড়া বাড়ায়নি। কিন্তু যাত্রী অর্ধেক নিয়ে চলতে বলেছে। কিন্তু রাষ্ট্রপ্রধানের কথা মানলে পেট মানবে না, সাথে মালিকও বাঁচবে না।
রূপসা খেয়া ঘাটে অধিক যাত্রী নিয়ে নৌকা পারাপার করছেন মাঝিরা। অপরদিকে অধিক যাত্রী নিয়ে নগরীতে চলাচল করছে ইজিবাইকও। সরকার যে বিধিনিষেধ জারি করেছে তা অনেকেই জানে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত