শিরোনাম :
সরকারী বাঁধা উপেক্ষা করে ইমরান খানের পিটিআই রাজধানীতে প্রবেশ তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল, দিঘলিয়া টেণ্ডারের আড়ালে রাস্তার দু’পাশের সরকারি ১২৮ টি গাছ চুরি পাটকেলঘাটায় কপোতাক্ষ নদের পাশে আর্বজনা,  নদী ভরাটের আশংকা দিঘলিয়া মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুর রহমান জেলার শ্রেষ্ঠ শিক্ষা অফিসার নির্বাচিত নেনেত্রকোনার কেন্দুয়ায় ক্যাবল অপারেটর কট্রোলরুম পুড়ে ছাই ভিক্ষা নয় চাকরি চাই- শারীরিক প্রতিবন্ধী শাহিদা,দেওয়ানগঞ্জ  কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি আওলাদ, সাধারণ সম্পাদক সাত্তার আমি মরিনি,সুস্থ আছি,বেঁচে আছি : হানিফ সংকেত সিরাজগঞ্জের কাজিপুরে তিলের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি রূপগঞ্জে ভুলতা ইউপির  উম্মুক্ত বাজেট ঘোষণা
রূপসী বাংলা ফাউন্ডেশনের  উপদেষ্টা হলেন তামিম চৌধুরী

রূপসী বাংলা ফাউন্ডেশনের  উপদেষ্টা হলেন তামিম চৌধুরী

স্টাফ রিপোর্টারঃরূপসী বাংলা ফাউন্ডেশনের সন্মানিত উপদেষ্টা  ও রূপসী বাংলা বিজনেস ম্যানেজমেন্ট সেন্টার এর সন্মানিত সিইও হিসাবে  শিল্প ও বিনিয়োগকারী হিসেবে নিয়োগ পেয়েছেন বিশিষ্ট ব্যাবসায়ী ও (IUB)  সহাকারী অধ্যাপক আবু ওহাব তামিম চৌধুরী
এ সংক্রান্ত আদেশে রূপসী বাংলা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ সাজিদ হাসান রানার  সই করার পর জারি হয়েছে প্রজ্ঞাপন। নিয়োগ পাওয়ার পর মানবিক কল্যানে নিজেকে নিয়োজিত করে মানবগোষ্টির আরো এক ধাপ স্বাস্থ্য সেবা নিশ্চিত করনে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়াতে সর্বাত্মক চেষ্টার প্রতিশ্রুতি দিয়েছেন নতুন এ উপদেষ্টা।
আবু ওহাব তামিম চৌধুরী  বাংলাদেশের একজন বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষা অনুরাগী। এর আগেও তিনি সামাজিক উন্নয়ন সাধিত করতে বিভিন্ন পদে ধাবিত হয়েছেন। অ- লাভজনক মানবিক সেবার আওতায় রূপসী বাংলা ফাউন্ডেশন দির্ঘদিন কাজ করে আসছে। বেসরকারিখাত বিষয়ক এ প্রতিষ্ঠানে উপদেষ্টা হিসেবে দায়িত্ব নিয়ে দেশের শির্ষস্হানীয় সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসাবে এগিয়ে নিতে চান তিনি।
তামিম চৌধুরী রূপসী বাংলা ফাউন্ডেশনেকে  পুর্বের ন্যায় আরও বেগমান করতে রূপসী বাংলা ফাউন্ডেশনের  শিল্প খাতের প্রায় সব শাখায় মানবিক সেবার আওতায় কারিগরী শিক্ষা, কর্মসংস্হান প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত, করণ, বাল্য বিবাহ বন্ধ বিবাহযোগ্যাদের বিবাহের ব্যাবস্হা করন সহ শিক্ষা বস্ত্র,আবাসন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, মিডিয়া, ইত্যাদির আওতায় আনতে চান তিনি।
এই দূরদর্শী ব্যবসায়ী তার বিনিয়োগ মানসিকতা, অধ্যাবসায় ও বিচক্ষণতা দিয়ে শুধু রূপসী বাংলা ফাউন্ডেশন নয়, সামগ্রিকভাবে বাংলাদেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে চান তিনি।
বাংলাদেশের ব্যাবসা খাতের সম্ভাবনা যেসব ব্যবসায়ী আছেন তাদের এবিষয়ে  উপলব্ধি করতে বলেন। এ কারণে তামিম চৌধুরী  তাদের মধ্যে অন্যতম। ব্যবসার সাথে সাথে দেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পরিমন্ডলে তুলে ধরার গুরুত্বও তিনি উপলব্ধি করেন।
 জনহিতকর কর্মকান্ডে জড়িত। তিনি সামাজিক দায়বদ্ধতা পূরণে বাংলাদেশের মানুষের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। সেই লক্ষ্যে তিনি বিভিন্ন সামাজিক ও দাতব্য সংস্থার সাথে নিজেকে যুক্ত রেখেছেন। কিছুদিন আগে যখন মায়ানমারের সেনাবাহিনীর সহিংসতার কারনে রোহিঙ্গারা বাংলাদেশে পালিয়ে আসে,তামিম চৌধুরী রোহিঙ্গাদের জন্য উদ্বেগ জানিয়ে সাহায্যের জন্য এগিয়ে আসেন। ত্রাণ হিসেবে খাদ্য ও প্রায় ৪শত  পরিবারের মধ্যে কাপড় বিতরণ করেন। এর পাশাপাশি  রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা দেয়ার লক্ষ্যে একটি মেডিকেল ক্যাম্পও স্থাপন করার উদ্যোগ গ্রহণ করেন তিনি।
রূপসী বাংলা ফাউন্ডেশনে কর্মরত কর্মকর্তারা জানান  ঐতিহ্য ও ধারাবাহিকতা রক্ষায় প্রত্যক্ষভাবে যুক্ত হয়েছেন এটাই আমাদের আনন্দিত করেছে। আমরা এই সুদুর প্রসারী যাত্রায় আনন্দিত হয়েছি। এখন সেটার মাত্রা আরও কয়েক ধাপে বেশী হবে বলে আশা করছি। আমরা  ওনার জন্যে আমাদের রূপসী বাংলা ফাউন্ডেশন পরিবারের পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা সাথে সাথে আমাদের দোয়া আল্লাহ্‌ যেন ওনাকে আমাদের ফাউন্ডেশনে উন্নয়নে কাজ করে আরও এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষমতা প্রদান করেন। আমিন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত