আকবর ও হৃদয়কে সম্মানী ভাতা দিবে রংপুর সিটি কর্পোরেশন

আকবর ও হৃদয়কে সম্মানী ভাতা দিবে রংপুর সিটি কর্পোরেশন

অজয় সরকার দুলু
অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট জয়ী অধিনায়ক আকবর আলী ও জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়ন মুহতাসিন আহমেদ হৃদয়কে প্রত্যেক মাসে পাঁচ হাজার টাকা করে সম্মানী ভাতা দেয়ার ঘোষণা দিয়েছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। একই সাথে আজীবনের জন্য এই দুই তারকা খেলোয়ারের বাসার হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফেরও তিনি কথা বলেছেন।

রোববার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ  ঘোষণা দেন রসিকের মেয়র।

মোস্তফা বলেন, আমরা আকবর আলী ও হৃদয়কে সংবর্ধিত করতে পেরে গর্বিত। বাংলাদেশ প্রথমবারের মতো কোনো বিশ্বকাপ অর্জনের গৌরব ছিনিয়ে এনেছে। সেই বিশ্ব জয়ের নায়ক রংপুরের সন্তান আকবর আলী। এদেশের ক্রিকেট ইতিহাসে আকবর আলীকে কখনো মুছে ফেলা যাবে না। তার প্রাপ্য সম্মান তাকে দিবে হবে।

ভালো খেলার ধারাবাহিকতায় আকবর আলীকে আগামীতে জাতীয় দলে নিজের যোগত্যার প্রমাণ দিতে হবে, এমন প্রত্যাশা ব্যক্ত করে সিটি মেয়র বলেন, আমরা সিটি করপোরেশন ভালো খেলোয়ারদের অনুপ্রাণিত করতে চাই। তাদের সম্মান দিতে চাই। প্রতি মাসে আকবর আলী ও মুহতাসিন আহমেদ হৃদয়কে পাঁচ হাজার টাকা সম্মানি ভাতা দেয়া হবে। তাদের আজীবনের হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফ করা হবে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বলেন, রংপুরে অনেক ভালো খেলোয়ার রয়েছে। তাদের পৃষ্ঠপোষকতার ব্যাপারে আমরা চেষ্টা করছি। এখানে আন্তর্জাতিকমানের বিভাগীয় স্টেডিয়াম নির্মাণে জমি দেখা হয়েছে। অনেক পরিকল্পনা রয়েছে।

এসময় তিনি বলেন, আকবর আলী তার কৃতিত্বের জন্য সম্মানীয়। বাংলাদেশের বিশ্বকাপ জয়ের ক্রিকেট ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে আকবর আলীকে মূল্যায়ন করতে হবে। তবে এখানেই যেন আকবর আলী শেষ না হয়, সেজন্য আকবরকে ভালো খেলতে হবে। জাতীয় দলে জায়গা করে নিতে হবে। যাতে রংপুরের মানুষ আকবর আলীকে ভালোবাসে সম্মান দেখিয়ে অন্য দেশের খেলোয়ারদের মত তারও ভাস্কর্য তৈরি করে।

এদিকে অনুভূতি প্রকাশ করতে গিয়ে ক্রিকেট ও টেবিল টেনিসে আলোড়ন সৃষ্টিকারী এই দুই খেলায়ার বলেন, নিজেদের যোগ্যতার তারা ভালো খেলে জাতীয় দলে টিকে থাকার সুযোগ নিতে চেষ্টা করবেন। এর জন্য সবার কাছে দোয়া চান আকবর আলী ও মুহতাসিন আহমেদ হৃদয় ।  

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা জাপার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক,  শিক্ষাবিদ অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, নাট্য ব্যক্তিত্ব মনোয়ার হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. মফিজুল ইসলাম, বাংলার চোখ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, সিটি কাউন্সিলর সেকেন্দার আলী প্রমুখ।

বিকেল সাড়ে ৫টায় শুরু হওয়া এই নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে নগরীর হাজার হাজার মানুষের ফুলেল শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হয় দুই খেলোয়ার। পরে সন্ধ্যায় জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্বকাপ জয়ের আনন্দে মেতে উঠে  উপস্থিত নগরবাসী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত