ইউক্রেনের আরো তিনটি যুদ্ধবিমান ধ্বংস করল রাশিয়া

ইউক্রেনের আরো তিনটি যুদ্ধবিমান ধ্বংস করল রাশিয়া

ডেস্ক রিপোর্ট : রাশিয়ার সেনাবাহিনী ইউক্রেনের একটি বিমান ঘাঁটিতে অভিযান চালিয়ে তিনটি যুদ্ধবিমান ধ্বংস করেছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় রোববার (৩১ মার্চ) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। খবর রেডিও তেহরানের অনলাইন সংস্করণ পার্স টুডের। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, এসইউ-২৫ মডেলের যুদ্ধবিমানগুলো ইউক্রেনের নিকোলাভ অঞ্চলের ভোজনেসেনস্ক বিমানঘাঁটিতে অবস্থান করছিল। এসব বিমান ধ্বংসের জন্য রাশিয়ার সেনারা কৌশলগত বিমান, ক্ষেপণাস্ত্র বাহিনী এবং আর্টিলারি ইউনিটকে ব্যবহার করে।

মন্ত্রণালয় আরো বলেছে, যুদ্ধবিমানের পাশাপাশি রাশিয়ান সেনাবাহিনী একটি গাইডেন্স রাডার অ্যারে, একটি যুদ্ধযান, তিনটি এস-৩০০ বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সিস্টেম ও গোলাবারুদের দুটি গুদাম ধ্বংস করেছে।

ইউক্রেনের যুদ্ধবিমানের তালিকায় প্রধানত সোভিয়েত যুগের এসইউ-২৭ এবং মিগ-২৯ ফাইটার, এসইউ-২৪ ফ্রন্টলাইন বোমারু বিমান, সেইসাথে কিছু এসইউ-২৫ ক্লোজ এয়ার সাপোর্ট বিমান রয়েছে বলে মনে করা হয়। রাশিয়ার সাথে যুদ্ধে দেশটি তাদের অধিকাংশ যুদ্ধবিমান হারিয়েছে।

এদিকে ইউক্রেনে পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম বিমান পাঠানোর বিরুদ্ধে পশ্চিমাদের সতর্ক করে রাশিয়া বলেছে, এ ধরনের পদক্ষেপ বর্তমান সংঘাতের একটি ‘অগ্রহণযোগ্য বৃদ্ধি’ হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত