শিরোনাম :
ইসরাইল হেরে যাচ্ছে: সাবেক গোয়েন্দা উপ-প্রধান

ইসরাইল হেরে যাচ্ছে: সাবেক গোয়েন্দা উপ-প্রধান

নিজস্ব প্রতিনিধি:

গাজা যুদ্ধে ইসরাইল হেরে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের সাবেক গোয়েন্দা উপ-প্রধান রাম বেন-বারাক। তিনি ইসরাইলের রাষ্ট্রীয় টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন।

তিনি বলেন, চলমান গাজা যুদ্ধ একদমই নিরর্থক। এর সুষ্পষ্ট লক্ষ্যে ঘাটতি রয়েছে। সেজন্য আমরা অর্থনৈতিক পতনের শিকার। আমাদের রাষ্ট্রও পতনের মুখে রয়েছে।

সাক্ষাৎকারে বেন-বারাক বলেন, আমাদের একই এলাকায় বারবার লড়াই করতে হয়। প্রতিবারই খোয়াতে হয় নতুন নতুন সৈন্য। এছড়া আন্তর্জাতিক মহলেও আমরা বিপর্যয়ের মুখোমুখি হচ্ছি। বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে আমাদের সম্পর্ক উল্লেখযোগ্যভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ সময় তিনি যুদ্ধের সফলতা সম্পর্কে হতাশা প্রকাশ করে বলেন, আমাকে একটা জিনিস দেখান যেটাতে আমরা সফল হয়েছি।

এদিকে, হিজবুল্লাহ ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে বলে স্বীকার করেছেন ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট। শুক্রবার (১৭ মে) গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ওই স্বীকারোক্তি দেন তিনি।

আনাদোলু এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট স্বীকার করেছেন যে চলমান আন্তঃসীমান্ত সংঘর্ষে উত্তর ইসরাইলের শহরগুলোতে ব্যাপক ক্ষয়-ক্ষতি করেছে হিজবুল্লাহ। তিনি বলেন, আমি ইসরাইলের ব্যাপক ক্ষয়-ক্ষতির কথা বুঝি। আবার প্রতিপক্ষের ক্ষয়-ক্ষতি ও নিহতদের সংখ্যাও তো কম নয়।

তিনি জোর দিয়ে বলেন, তেল আবিবকে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত রাখতে হবে। তাদের বিশ্বাস করতে হবে, যেকোনো সময় যেকোনো ঘটনা ঘটে যেতে পারে।

গ্যালান্ট বলেন, আমি গাজায় প্রবেশের আগে সৈন্যদের যুদ্ধের বাস্তবতা তুলে ধরেছিলাম। কিন্তু তারা আমার কথা বিশ্বাস করিনি। আমি আজকেও বলে গেলাম, অপেক্ষা করুন। আমরা ব্যবস্থাও নিয়ে রাখব।

এর আগে শুক্রবার ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে যে লেবানন থেকে আনুমানিক ৭৫টি রকেট উৎক্ষেপণ করা হয়েছিল। তারা দাবি করেছে যে ইসরাইল কয়েক ডজন রকেট বাধা দিয়েছে।

সূত্র : আল জাজিরা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত