শিরোনাম :
ইসলামি দাওয়াহ ফাউন্ডেশন এর উদ্দোগে খুলনা জেলা সালাফি উলামা কনফারেন্স

ইসলামি দাওয়াহ ফাউন্ডেশন এর উদ্দোগে খুলনা জেলা সালাফি উলামা কনফারেন্স

সৈয়দ জাহিদুজ্জামানঃ
গত বৃহস্পতিবার (২৮ মার্চ ২০২৪) বৃহস্পতিবার বাদ যোহর খুলনা মহানগরীর গোয়ালখালী আবু নাসের হাসপাতাল মোড়োস্থ টিউলিপ কমিউনিটি সেন্টারে খুলনা জেলা সালাফি উলামা কনফারেন্স অনুষ্ঠিত হয়।
 ইসলামি দাওয়াহ ফাউন্ডেশনের সার্বিক আয়োজন ও ব্যবস্হাপনায় অনুষ্ঠিত এ সালাফি উলামা কনফারেন্সে সভাপতিত্ব করেন মোঃ জাকির হোসেন মৃধা।
উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত ওলামা,আলেম, মাশায়েখের মধ্যে আলোচনা পেশ করেন মাহাদ আস সালাফির আরবি সাহিত্যের অধ্যাপক শায়েখ জালাল উদ্দিন মাদানি, খুলনা সালাফি মহিলা মাদ্রাসার প্রতিষ্টাতা শায়েখ শাহারুল ইসলাম মাদানি মাদ্রাসা মাহাদ আস সালাফির লিন্সাস শায়েখ মোস্তফা কামাল, মসজিদুল আল তাওহীদ এর খতিব নাইমুল ইসলাম মাহাদি, শায়েখ আব্দুল্লাহ বিন ইসাহাক, শায়েখ আব্দুস সালাম বিন আনোয়ার, শায়েখ সোলায়মান হোসাইন, শায়েখ রুহুল আমিনসহ আরো অনেকে।
খুলনা জেলা সালাফি উলামা কনফারেন্স ব্যবস্তাপনার দায়িত্বে ছিলেন গোয়ালখালী আহালে হাদিস মসজিদের খতিব শায়েখ সোয়াইব হোসাইন ও ইসলামি দাওয়া ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মোঃ জাকির হোসেন মৃধা।
উক্ত অনুষ্ঠানে বক্তাগণ তাদের বক্তৃতার সময় বলেন, আহালুল হাদিসের মানহাজ হলো সালাফি মানহাজ। এই মানহাজের এক ভাইয়ের প্রতি বিভেদ না রাখি। সমালোচন উদ্ধেরেখে কুরআন ও সহি হাদিসের মশাল নিয়ে দাওয়াতি কাজ বেগমান করি।
সালাফি মানহাজ হল কোরান, সুন্নাহ এবং সালাফদের আদর্শের উপর ভিত্তি করে সঠিক ধর্মীয় ব্যাখ্যা নির্ধারণের জন্য একটি পদ্ধতি। এটি ইসলাম সম্পর্কে কিছু স্বীকৃত “সত্যের” উপর সংজ্ঞায়িত হয়েছে, যেগুলি ইসলামী নবী মুহাম্মদ দ্বারা সমর্থিত এবং খাঁটি (সহীহ) হাদিসে লিপিবদ্ধ।
আরো বক্তারা নিজেদের মধ্যে ঐক্যের গুরুত্ব দেন। তাওহিদের পরে মুমিনদেরকে যে ব্যাপারে সবচেয়ে বেশি তাগিদ দেওয়া হয়েছে তা হলো ঐক্য।
তোমরা  সেসব লোকদের মতো হয়ো না, যাদের কাছে স্পষ্ট ও প্রকাশ্য নিদর্শন আসার পরও তারা বিভিন্ন দল-উপদলে বিভক্ত হয়ে পড়েছে এবং নানা ধরনের মতানৈক্য সৃষ্টি করেছে, তাদের জন্য রয়েছে কঠোর শাস্তি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত