শিরোনাম :
“প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)- সেবা” পেলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার সাভারে বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিংয়ের সম্মিলিত কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত এম এম আমিনুল ইসলামকে আয়ারল্যান্ড প্রতিনিধি হিসাবে নিয়োগ দান  লক্ষীপুরে ডিবির জালে যৌন কর্মীসহ ৫জন আটক রক্তবন্ধু সমাজকল্যাণ সংগঠনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অভিভাবক এওয়ার্ড ও গুণীজন সম্মাননা সাভার উপজেলা পরিষদ ঢাকা-১৯ এর এমপিকে সংবর্ধনা নওগাঁর পুলিশ সুপার”প্রেসিডেন্ট পুলিশ মেডেল” (পিপিএম-সেবা) প্রাপ্তি বড়াইগ্রামে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত  মাদক নিয়ে  ট্রেন চালক সহ গ্রেপ্তার ৫  ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবীতে মানববন্ধন 
কক্সবাজারে ১৩ লাখ ইয়াবা উদ্ধার : আটক-২

কক্সবাজারে ১৩ লাখ ইয়াবা উদ্ধার : আটক-২

কায়সার হামিদ মানিক, স্টাফ রিপোর্টার কক্সবাজার :

কক্সবাজার সদরের খুরুশকুল মাঝির ঘাট এলাকা থেকে ১৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‍্যাব-১৫ সদস্যরা।

উদ্ধারকৃত ইয়াবা

এসময় একটি ফিশিং ট্রলার,নগদ ১০ হাজার ৯০০ টাকা, ১টি মোবাইল সেট ও ১টি সিম বার্ডসহ দুই ইয়াবা কারবারীকে আটক করা হয়। আটক ইয়াবার মুল্য ৬০কোটি টাকা বলে নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর ইনচার্জ আজিম আহমেদ।
কক্সবাজারে র‌্যাব-১৫ এর আজ সোমবার (২৪ আগস্ট) দুপুর ১২টায় র‌্যাব ১৫ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার জানান, সাগর উত্তাল থাকার সুযোগে মাদক কারবারী চক্র মাদক পাচারের চেষ্টা করছিল। র্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে গভীর সমুদ্রে ধাওয়া করে কক্সবাজার শহরের খুরুশকুল মাঝিরঘাট এলাকা থেকে ১৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। এসময় ফিশিং বোট, নগদ টাকা, মোবাইল সেট ও সিম কার্ডসহ ২ জনকে আটক করা হয়।


আটককৃতরা হলো- কক্সবাজার সদরের ঝিংলজা ইউনিয়নের দক্ষিণ হাজিপাড়ার এলাকার মৃত আবদুল মজিদের ছেলে মো. বিল্লাল (৪৫) ও উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ১৩ এর এইচ ১৪ ব্লকের বশির আহমদের ছেলে মো. আয়াছ (৩৪)।তিনি জানান, মিয়ানমার থেকে প্রবেশ করে বিপুল পরিমাণ ইয়াবাবাহী একটি ফিশিং বোট বৈরি আবহাওয়ার কারণে মাছ ধরার গভীর সাগর পথ ছেড়ে নদী পথে আসার খবর পায় র‌্যাব। এই খবর পেয়ে টেকনাফেই ওই বোটি চিহ্নি করে ধাওয়া করে র‌্যাব-১৫ এর পরিচালক আজিম আহমেদের নেতৃত্বে একটি দল। ধাওয়া খেলেও বৈরি আবহাওয়ার কারণে বোটটি গভীর সাগরের দিকে পালাতে পারেনি। এক পর্যায়ে বোটটি কক্সবাজার শহর সংলগ্ন খুরুশকুল মাঝিরঘাটে নোঙর করে। সেখানেই ফিশিং বোটটি আটক করে র‌্যাব সদস্যরা। বোটে থাকা দুইজনকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি মতো ফিশিং বোটের গোপন জায়গায় লোকানো অবস্থা থেকে ১৩ লাখ পিস ইয়াবা একটি বিশাল পোটলা উদ্ধার করা হয়। যার মুল্য ৬০ কোটি টাকা।র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক বলেন, চালানটি আটক করার পর সাথে আটক করা দুইজনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
জিজ্ঞাসাবাদের তারা জানিয়েছে, এই বিশাল ইয়াবা চালানটি গভীর সাগর হয়ে পাচার করতে মিয়ানমার থেকে আনা হয়েছিলো।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, গত ১ আগষ্ট থেকে এ পর্যন্ত র‌্যাব সদস্যরা কক্সবাজার থেকে ১৫ লাখ ২১ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। এছাড়াও উদ্ধার করা হয়েছে হেরোইন, ফেনসিডেল, মদ ও ইয়াবা। আটক করা হয়েছে অপরাধী। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে বলে জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত