শিরোনাম :
কমনওয়েলথ গেমস বাছাইয়ে বিজয়ী টাইগ্রেসরা

কমনওয়েলথ গেমস বাছাইয়ে বিজয়ী টাইগ্রেসরা

খেলার ডেস্ক: বাংলাদেশ নারী ক্রিকেট দল কমনওয়েলথ গেমস বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে হেসে খেলে জিতেছে। মঙ্গলবার (১৮জানুয়ারি) টি-টোয়েন্টি ফরম্যাটের এই ম্যাচে স্বাগতিক নারীদের বিপক্ষে ৮ উইকেটে জিতেছে নিগার সুলতানা জ্যোতি বাহিনী।

এ দিন প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৪৯ রানে গুটিয়ে যায় মালয়েশিয়া। জবাবে ৮ ওভারেই ২ উইকেট খুইয়ে ম্যাচ জিতেছে টাইগ্রেসরা। এছাড়া ৪ ওভার হাত ঘুরিয়ে ৪ রান খরচায় ২ উইকেট শিকার করে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন তারকা অলরাউন্ডার রোমানা আহমেদ।

এ বছর জুলাই-আগস্টে বার্মিংহামে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমসের ২২তম আসর। এই গেমসের টিকিট পেতে বাছাইয়ের লড়াইয়ে নেমেছে বাংলাদেশ, কেনিয়া, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড।

এদিন বাংলাদেশ-মালয়েশিয়া ম্যাচ দিয়েই এই বাছাইপর্ব শুরু হয়েছে। যেখানে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় টাইগ্রেস দলপতি নিগার সুলতানা জ্যোতি। আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের রোমানা-সুরাইয়াদের বোলীয় তোপের সামনে মালয়েশিয়ার ব্যাটসম্যানরা কোমড় সোজা করে দাড়াতেই পারেনি।

দলীয় ২১ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। এরপর ৩৪ রানে আরও ৩ উইকেট হারালে ব্যাকফুটে চলে যায় তারা। শেষ পর্যন্ত অলআউট না হলেও ২০ ওভারে ৪৯ রানে থামে তাদের ইনিংস। মালয়েশিয়ার পক্ষে সর্বোচ্চ ১২ রান করেন অধিনায়ক উইনফ্রেড দুরাইসিংগাম। এছাড়া দুই অংক ছুঁতে পেরেছেন কেবল চার নম্বরে নামা মাস এলিসা।

বাংলাদেশের পক্ষে বল হাতে ৪ ওভারে মাত্র ৭ রানে ২ উইকেট নেন অভিষিক্ত সুরাইয়া। এছাড়া রিতু মনি, সালমা খাতুন ও নাহিদা আক্তার ১টি করে উইকেট শিকার করেন।

মালয়েশিয়ার এত মামুলি লক্ষ তাড়া করতে নেমে ঝড়ো সূচনা এনে দেন দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন। উদ্বোধনী জুটিতে মাত্র ৫ ওভারেই আসে ৩৮ রান। শামিমা ১৯ বলে ১৮ ও মুর্শিদা ১৪ রান করে আউট হন। পরে অধিনায়ক নিগার ৩ ও ফারজানা হক পিঙ্কি ৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত