কাউখালীতে জলাবদ্ধতা নিরশনে উপজেলা প্রশাসনের উদ্যোগ

কাউখালীতে জলাবদ্ধতা নিরশনে উপজেলা প্রশাসনের উদ্যোগ

কাউখালী(পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুর কাউখালী উপজেলা সদর ইউনিয়নের,উজিয়ালখান  গ্রামের (মিলন বসু) বাড়ি সংলগ্ন খালটি প্রশাসনের সহযোগিতায় দখলমুক্ত ও পানি চলাচলের যোগ্য করার উদ্যোগ গ্রহণ।
অদ্য ২১ ফেব্রুয়ারি (বুধবার) দুপুর ১২টার সময়,কাউখালী উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধীদের সহযোগিতায় দীর্ঘ বছরের ২ নং ওয়ার্ডের, উজিয়ান খান গ্রামের মিলন বসুর বাড়ি হতে- কচুয়াকাঠি বালিকা বিদ্যালয় সংলগ্ন খালের সাথে,পানি  নিষ্কাশনের ছোট খালটি, দখলমুক্ত ও পানির চলাচলের যোগ্য পানি নিষ্কাশনের উদ্যোগ গ্রহণ করেন। উক্ত রেকর্ডিও খালটি পলিমাটিসহ জঙ্গল ও ময়লা আবর্জনা স্তুপ এর কারণে আশেপাশে থাকা আবাসিক জনসাধারণের পানি নিষ্কাশনে বাধাগ্রস্ত হয়,সেই সাথে বর্ষা মৌসুমে দুর্গন্ধ ছড়ায়, যাতে মশা মাছি এবং বিভিন্ন রোগের আশঙ্কা রয়েছে। বিষয়টি প্রশাসনের নজরে আসলে রেকর্ডকৃত খালের পরিমাপ অনুসারে, পুনঃখননের ব্যবস্থা গ্রহণকল্পে ভূমি সার্ভেয়ার ও আমিন পরিমাপ করে, লাল কাপড় যুক্ত হ্যাঁ লাঠি দিয়ে খালে নির্দিষ্ট জায়গা পরিমাপ করেন। এ সময়
উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা উপজেলা কমিশনার (ভূমি) বায়েজিদুর রহমান, ৩নং সদর চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান।
উপকারভুগী খালের পাশে থাকা জনসাধারণ বলেন খালটি কোন খনন হলে পানি নিষ্কাশনে সহজতর হবে সেই সাথে দুর্গন্ধ মশা মাছি এবং অরুপ মুক্তি পাবে।
উপজেলা প্রশাসন বলেন দীর্ঘদিন খালটি বদ্ধ হয়ে আছে আমাদের নজরে আসলে জনসাধারণের উপকার্থে খালটি পূণ: খননের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত