‘কালু মুন্সি মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধনে আলোচনাসহ দোয়া মাহফিল

‘কালু মুন্সি মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধনে আলোচনাসহ দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার,  সোহাগ রানা: 
এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও একান্ত সহযোগীতায় গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার দেওয়ানের চালা গ্রামের জামিয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানার শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠান বাস্তবায়ন করেছে কর্তৃপক্ষ। 

সার্বিক পরিচালনায় দায়িত্ব পালন করেছেন কালু মুন্সি মাদ্রাসার সূচনাকারী সভাপতি মো. তোফাজ্জল হোসেন, সূচনাকারী সহ-সভাপতি মো. হাবিবুর রহমান (হাবি)ও সূচনাকারী সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক। 

শুক্রবার (১০ জানুয়ারি) এশার নামাজের পর ওই অনুষ্ঠান শুরু করে  রাত ১১টা পর্যন্ত আলোচনার এজেন্ডা বাস্তবায়নের পর ১১ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত দোয়া করার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।  আনুষ্ঠানিকভাবে দোয়া শেষে এলাকাবাসীসহ সকল অতিথিরা সুশৃঙ্খলভাবে খিচুড়ি খাওয়ার মধ্য দিয়ে বিদায় নেয়।

কালু মুন্সি মাদ্রাসার উপদেষ্টা সদস্য মাওলানা মোবারক হোসেনের সভাপতিত্বে ওই মসজিদের ইমাম হাফেজ মোহাম্মদ শরিফুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে  অংশগ্রহণ করেছেন শ্রীপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মাহতাব উদ্দিন, আব্দুল আউয়াল বিশ্ববিদ্যালয় কলেজের সূচনাকারী সদস্য আব্দুল আউয়াল বেপারী, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা মো. নিজাম উদ্দিন। দৈনিক খবর’র শ্রীপুর প্রতিনিধি এস এম আশরাফুল ইসলাম, দৈনিক দেশের পত্র’র প্রতিনিধি মো. শাহাদত হোসাইন, চ্যানেল আই’র ক্যামেরাপার্সন রমজান আলী রুবেল, সংবাদকর্মী শেখ ফরিদ, শ্রীপুর উপজেলা ছাত্রলীগ নেতা শেখ সোহরাওয়ার্দী ও মো. ফরহাদ শেখ।

সার্বিক সহযোগীতায় কাজ করেছেন মাদ্রাসার কোষাধ্যক্ষ মুস্তাফিজুর রহমান মনি, যুগ্ম সম্পাদক ওয়াজিবুর রহমান (জুবায়ের) ও প্রচার সম্পাদক আমিনুল ইসলাম। 

আলোচনা ও দোয়া অনুষ্ঠানে  অংশগ্রহণ করেছেনউপদেষ্টা পরিষদের সদস্য মুফতি দেলোয়ার হোসেন সাইদ, মো. মমতাজ উদ্দিন, মো. মাইনুদ্দিন, মো. জাকারিয়া, মো. শহিদুল্লাহ, মো. এবাদুল হক, শেখ মো. রফিকুল ইসলাম, অ্যাড. বাইজিদ বুস্তামী ও মো. এমদাদুল হক।
শনিবার (১১ জানুয়ারি) অনুষ্ঠানের যাবতীয় খরচ প্রসঙ্গে জানতে চাইলে মাদ্রাসা কমিটির সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক জানিয়েছেন, নির্মাণ কাজে নগদ ও বাকীতে মোট খরচ হয়েছে আড়াই লাখ টাকা, গতকাল অনুষ্ঠান বাস্তবায়নে খরচ হয়েছে ২৫ হাজার টাকা, অনুষ্ঠানে মেহমানরা দান করেছেন ৩৭ হাজার টাকা। মাদ্রাসা কমিটির সভাপতির বরাত দিয়ে তিনি আরও বলেন, অন্যান্য সময়ে দান করাসহ মোট দানের টাকা বাদে এখনও মাদ্রাসার এক লাখ টাকা ঋণ রয়েছে। বর্তমান শিক্ষার্থী সংখ্যা ২৪ জন, এর মধ্যে ২ জন এতিম রয়েছে। গতকাল দুইজন সাংবাদিক তাদের যাবতীয় খরচের দায়ভার নেওয়ার আশ্বাস দিয়েছেন। এছাড়াও তিনি ওই মাদ্রাসায় দান করার জন্য উদাত্ত আহ্বান জানিয়েছেন। 

ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দেওয়ানের চালা গ্রাম কমিটির সভাপতি মো. আকরাম হোসেন, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম,  সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেনসহ স্থানীয় তাইজুল ইসলাম, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, মকবুল হোসেন, মিরাজ উদ্দিন,  নিজাম উদ্দিন, আসমল হাবীব, ইসলাম উদ্দিন, মাজেদুল ইসলাম স্বপন, মোকছেদুল হক এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত