কাল ইউপি নির্বাচনের ৫ম ধাপের তপসিল, থাকছে শ্রীপুর উপজেলা

কাল ইউপি নির্বাচনের ৫ম ধাপের তপসিল, থাকছে শ্রীপুর উপজেলা

আগামিকাল ২২ শে নভেম্বর চলমান ইউপি নির্বাচনের ৫ম ধাপের তপসিল। কমিশনের ৯০ তম বৈঠকের আলোচনা ও সিদ্ধান্তের ভিত্তিতে কাল ১ হাজার ইউপি’র তপসিল ঘোষণা করতে যাচ্ছেন ইসি।
ডিসেম্বরের মধ্যে দেশের সবগুলো ইউনিয়নের নির্বাচন সম্পন্ন করার বাধ্যবাধতা ও তাগিদ রয়েছে ইসি’র।কারন আসছে বছরের জানুয়ারিতে জেলা পরিষদসমুহের নির্বাচন করতে হবে বর্তমান ইসি’র।ফেব্রুয়ারিতে বর্তমান কমিশনের মেয়াদ শেষ হয়ে যাবে।
এদিকে গাজীপুর জেলার ৪ উপজেলার সবগুলো ইউনিয়নের তপসিল ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে।এখন পর্যন্ত তপসিলের আওতায় আসেনি জেলার গুরুত্বপূর্ণ উপজেলা শ্রীপুর।
ধারনা করা হচ্ছে, ৫ম ধাপের তপসিলে আগামিকাল শ্রীপুর উপজেলার ৮ ইউনিয়ন অন্তর্ভূক্ত থাকবে।
শ্রীপুর উপজেলার ৮ ইউনিয়নে এবার ৯৪ জন প্রার্থির নৌকার টিকেটে প্রতিদ্বন্দ্বিতার কথা জানা গেছে।তপসিলের পর এই সংখ্যা বাড়বে বলে ধারনা করা হচ্ছে।তৃতীয় ধাপের তপসিলের পূর্ব থেকেই এখানকার প্রার্থিরা চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা।কেন্দ্রিয় লবিং এবার জোরদার।চলছে নানা নাটকীয়তা।
কিন্তু ইতিপূর্বের তপসিলে শ্রীপুর না থাকায় প্রার্থিরা হতাশ এবং তাদের নির্বাচনী ব্যয় বেড়ে গেছে বলে অভিযোগ করেছেন অনেক প্রার্থিই।
অন্যদিকে শ্রীপুর উপজেলার ৮ ইউনিয়নের সকল প্রার্থির চোখ এখন আগামিকালের তপসিলের দিকে।তারা গভীর অগ্রহ নিয়ে অপেক্ষা করছেন ৫ম পর্বের তপসিরের দিকে।
ইসি সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, কমিশনের ৯০ তম বৈঠকে ১ হাজারেরও অধিক ইউনিয়নের তপসিল ঘোষণা করতে যাচ্ছেন ইসি আগামিকাল।এই তপসিলে গাজীপুরের শ্রীপুর উপজেলার ইউনিয়সমুহ অন্তর্ভূক্ত থাকছে।দলিয় প্রতিকে এসব ইউনিয়নসমুহে এবার নির্বাচন হবে।
সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আগামিকালের ৫ ধাপের তপসিল ঘোষণার মধ্য দিয়ে শ্রীপুরের ৮ ইউনিয়নের ৯৪ প্রার্থির দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে বলে ইসি’র সূত্র নিশ্চিত করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত