খুলনায় জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা হেলাল-এজাজসহ ৮ নেতা-কর্মী

খুলনায় জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা হেলাল-এজাজসহ ৮ নেতা-কর্মী

জাহিদুজ্জামান:
বিএনপি’র কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, আওয়ামী সরকার গণতন্ত্রকে হত্যা করে গোটা দেশকে একটি কারাগারে পরিণত করেছে। সরকারের ক্ষুদ্র কারাগার থেকে বাংলাদেশ নামক বৃহৎ কারাগারে এসেছি। যতোদিন শেখ হাসিনার পতন ঘটিয়ে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত করতে না পারছি, ততোদিন কার্যতঃ বিএনপি নেতাকর্মীদের মুক্তি নেই। খুলনা জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সকল আন্দোলন-সংগ্রামে রাজপথে নামার আহবান জানান এ কেন্দ্রীয় নেতা।
বুধবার (১০ মে) বিকেলে নগরীর কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। এর আগে খুলনা জেলা কারাগার থেকে বিএনপি’র কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খানসহ ৮জন নেতাকর্মী জামিনে মুক্তিলাভ করেন। পরে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন জেলা ও নগর বিএনপি’র নেতাকর্মীরা। সেখান থেকে কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে নিয়ে যান তাদের।
সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নগর বিএনপি’র আহবায়ক এ্যাডঃ শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহ্বায়ক সদ্য কারামুক্ত আমীর এজাজ খান, নগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা শাখার সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী।
জেলা বিএনপির সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী জানান, গত ১১ ফেব্রুয়ারি বিদ্যুৎ-গ্যাস, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য, সার-বীজ ও কৃষি উপকরণের মূল্য কমানো এবং বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে সারাদেশের ন্যায় ডুমুরিয়াতেও শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি পালিত হয়। ওই রাতে ডুমুরিয়া থানার এসআই তারেক রাইয়ান বাদী হয়ে বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, ডুমুরিয়া উপজেলা শাখার আহ্বায়ক মোল্লা মোশাররফ হোসেন মফিজসহ ১৮জনের নাম উল্লেখসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতা সৃষ্টির অভিযোগে মামলা করে। এ মামলায় উচ্চআদালত থেকে জামিনে ছিলেন এজাহার নামীয় নেতৃবৃন্দ। গত ২৭ এপ্রিল দুপুরে খুলনার জ্যেষ্ঠ দায়রা জজ আদালতের বিচারক মীর শফিকুল আলমের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে জামিন নামঞ্জুর করে নেতাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। উচ্চআদালতে জামিন মঞ্জুর হওয়ায় দুই সপ্তাহ কারাভোগের পর মুক্তিলাভ করলেন বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানসহ ৮জন নেতাকর্মী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত