শিরোনাম :
নরেন্দ্র মোদি পূণরায় ক্ষমতায় এলে ৬ মাসের মধ্যে কাশ্মিরকে ভারতের অংশ করা হবে সিরাজগঞ্জে চলতি বছরই সেতু দিয়ে চলবে ট্রেন ইরানের প্রেসিডেন্ট হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত দিঘলিয়ায় মহি মল্লিকের নির্বাচনী নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে পুলিশী হয়রানীর অভিযোগ  নওগাঁয় গ্রামীন ব্যাংকের মত বিনিময় সভা-অনুষ্ঠিত  আশুলিয়ার শিমুলিয়ায় ভূমিদস্যুদের দখলে অসহায় মাসুদের জমি  আপনি বাংলাদেশ ব্যাংকে ঢুকবেন কেন সাংবাদিকেদের প্রশ্ন ওবায়দুল কাদেরের ইসরাইল হেরে যাচ্ছে: সাবেক গোয়েন্দা উপ-প্রধান শ্রীবরদীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার আশুলিয়ায় চায়না আদিবাসী নারী পাচার চক্রের বিরুদ্ধে মানববন্ধন
গ্রামের ছেলে-মেয়েরা এখন ঘরে খেয়ে উচ্চ শিক্ষা অর্জন করছে -ঝালকাঠিতে এমপি আমু

গ্রামের ছেলে-মেয়েরা এখন ঘরে খেয়ে উচ্চ শিক্ষা অর্জন করছে -ঝালকাঠিতে এমপি আমু

গ্রামের মেয়েরা এখন ঘরে খেয়ে উচ্চশিক্ষা গ্রহণ করার সুযোগ পাচ্ছে বল্লেন আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু এমপি ।
০৮/০২/২০২০ইং তারিখ শনিবার দুপুরে ঝালকাঠি সরকারি কলেজের ১০তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার ২০১০সালে আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণয়ন করেছেন। যার ফলে বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থা আন্তর্জাতিকভাবে সমাদৃত হয়েছে। দেশের প্রতিটি উপজেলায় একটি করে বেসরকারি কলেজকে জাতীয়করণ করা হয়েছে। প্রত্যেকটি কলেজে ডিজিটাল ল্যাব  ও মাল্টিমিডিয়া স্থাপন করা হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম, সাধারন সম্পাদক এডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।
সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ আনছার উদ্দিন আনিসের সভাপতিত্ব আলোচনা সভা সঞ্চালনা করেন সরকারি কলেজের সাবেক জিএস ও পৌর কাউন্সিলর রেজাউল করীম জাকির।
প্রসঙ্গত, ২০০০ইং  সালে ঝালকাঠি সরকারি কলেজে ২টি বিষয়ে অনার্স কোর্স চালু করা হয়। বর্তমানে কলেজটিতে ৮টি বিষয়ে অনার্স ও ২টি বিষয়ে মাস্টার্স কোর্স চালু রয়েছে। পরবর্তিতে আরো কয়েকটি বিষয়ে অনার্স ও মাস্টার্স কোর্স চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আশ্বাস দেন  আমির হোসেন আমু এমপি ।
 উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সরকারি কলেজের ১০ম তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের প্রক্রিয়া শুরু করেছে। এতে ব্যয় ধরা হয়েছে ১১কোটি ২১লাখ ৪৩হাজার টাকা। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত