তিনবিঘা এক্সপ্রেস চালুর দাবিতে লালমনিরহাটে মানববন্ধন ও সমাবেশ।

তিনবিঘা এক্সপ্রেস চালুর দাবিতে লালমনিরহাটে মানববন্ধন ও সমাবেশ।

লালমনিরহাট প্রতিনিধি,

মোঃ ফরহাদ হোসেন।

বুড়িমারী-ঢাকা রুটে নৈশকালীন আন্তঃনগর ট্রেন তিনবিঘা এক্সপ্রেস চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে লালমনিরহাট রেলওয়ে স্টেশন চত্বরে লালমনিরহাট জেলা নাগরিক অধিকার ফোরামের আয়োজনে এ কর্মসূচি পালন করেন। ‘লালমনি সচেতন সমাজ উন্নয়ন সংস্থা’ আয়োজিত কর্মসূচিতে বিভিন্ন উপজেলার মানুষ অংশ নেন।
বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা বলেন, “গত বছরের ২২ মার্চ রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন লালমনিরহাটে রেলওয়ে বিভাগ পরিদর্শনে আসেন। সে সময় তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন- ২০১৯ সালেই চালু হবে বুড়িমারী-ঢাকা নৈশকালীন আন্তঃনগর ট্রেন। একে একে মাস চলে গেছে, কিন্তু মন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন হয়নি।”
তারা এক মাসের আল্টিমেটাম দিয়ে বলেন, “ফেব্রুয়ারির মধ্যে এই রুটে নৈশকালীন আন্তঃনগর ট্রেন চালু না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।”
তারা জানান, লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর একটি গুরুত্বপূর্ণ এলাকা। এই রুট দিয়ে প্রতিদিন সহস্রাধিক যাত্রী ভারত, ভুটান ও নেপালে যাতায়াত করে। কয়েকশ’ ব্যবসায়ী আমদানি ও রপ্তানি বাণিজ্যের কারণে এখানে আসেন। সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা নাজুক হওয়ায় তাদের চরম ভোগান্তিতে পড়তে হয়।
এসময় মানবন্ধনে বক্তব্য রাখেন, লালমনিরহাট জেলা নাগরিক অধিকার ফোরামের আহবায়ক ও লালমনি সচেতন সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মনিরুজ্জামান মনির, সদস্য সচিব তৌহিদুল ইসলাম লিটন লালমনিরহাট জেলা নাগরিক অধিকার ফোরাম ও পাটগ্রাম উপজেলার আহবায়ক জিয়াউর রহমান মানিক, হাতিবান্ধা আহবায়ক নুরুল হক, সাংবাদিক সায়েদ ও বুড়িমারী স্থলবন্দরের আমদানি ও রপ্তানিকারক ফারুক আহমেদ।
এ প্রসঙ্গে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিএস) স্নেহাশীষ দাশগুপ্ত বলেন, “এই মুহূর্তে ট্রেন ইঞ্জিনের স্বল্পতা রয়েছে। যে কারণে অল্প সময়ে বুড়িমারী-ঢাকা রুটে সরাসরি নৈশকালীন আন্তঃনগর ট্রেন চালুর সম্ভাবনা কম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত