তিন হাসপাতালসহ পঁচা মাংসের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা

তিন হাসপাতালসহ পঁচা মাংসের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা

বিশেষ প্রতিনিধি মোঃ আলি হোসেন: সরকারি অনুমোদন না থাকায় সাভারে তিনটি বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন ।গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভার গেন্ডা এলাকায় ল্যাব স্টার হাসপাতাল, নিউ লাইফ হাসপাতাল ও উলাইল এলাকায় যমুনা ডিজিটাল হাসপাতাল এ অভিযান পরিচালনা করা হয়।
 সাভারে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা জানায় , দীর্ঘদিন ধরে সরকারি অনুমোদন না নিয়ে ঐ তিনটি হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা সেবার নামে মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত ওই তিনটি হাসপাতালে অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। এসময় গেন্ডা এলাকার ল্যাব স্টার হাসপাতালের অপারেশন থিয়েটার সিলগালাসহ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে একই অভিযোগে একই এলাকায় নিউ লাইফ হাসপাতালের অপারেশন থিয়েটারসহ বিভিন্ন পরীক্ষাগার সিলগালা করা হয়। এছাড়া একই অভিযোগে উলাইল এলাকায় যমুনা ডিজিটাল হাসপাতালের মালিক আরিফ বিললা কে পঞ্চাশ হাজার টাকা জরিমানা সহ বিভিন্ন পরীক্ষাগার সিলগালা করা হয়। 
অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানের সময় সাভার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃসায়েমুল হুদাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। এছাড়াও ভারত থেকে বিভিন্ন মরা গরু’র মাংস বিক্রির অভিযোগে সাভারে ভাটপাড়া এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে ফ্রিজ থেকে পঁচা দুর্গন্ধযুক্ত সাড়ে চার’শ কেজি মাংস উদ্ধার করা হয়েছে। সেইসাথে এনামুল হক নামে ওই ব্যক্তিকে দুই লক্ষ টাকা জরিমানা করা হয় । এছাড়া একই অভিযোগে হেমায়েতপুর একটি মার্কেটে অভিযান চালিয়ে একশ কেজির বেশি গরুর মাংস উদ্ধার করা হয় । সেই সাথে এক ব্যবসায়ীকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় । বিকেলে র‍্যাব সদরদপ্তরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান এ অভিযান পরিচালনা করেন। অভিযানের সময়  র‍্যাব ৪ এর কোম্পানি কমান্ডার শিবলী মোস্তফা উপস্থিত ছিলেন। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত