শিরোনাম :
দিঘলিয়া উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপনে ক্রীড়া প্রতিমন্ত্রী  নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নাহিদুজ্জামান বাবুর স্বীকারোক্তি মূলক জবানবন্দি  সিরাজগঞ্জে গরু চুরিতে বাধা দেওয়ায় পিকআপের চাপায় গৃহবধু হত্যা,ডাকাত দলের ৪ পলাতক আসামী গ্রেফতার বড়াইগ্রামে পাটোয়ারী কোয়ালিটি এডুকেয়ার ইনস্টিটিউটে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্টিত পূর্বধলায় সরকারী চাকুরীজীবী হওয়া সত্বেও করেন সাংবাদিকতা খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু ,বই ছাড়া জ্ঞান অর্জন করা যায় না -সিটি মেয়র বিভাগীয় সমাবেশ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বিএনপির বর্ধিত সভা পাতাল রেল নির্মাণ কাজের উদ্বোধন রোহিঙ্গা প্রসঙ্গে ‘বিশ্ব হাত গুটিয়ে বসে থাকলে আবারো ২০১৭ সালের পুনরাবৃত্তি হবে :জাতিসংঘ
‘দলিলপুর ব্লাড ডোনার ক্লাব’র ফ্রী মেডিকেল ক্যাম্প চিকিৎসা পেল ২ হাজার মানুষ

‘দলিলপুর ব্লাড ডোনার ক্লাব’র ফ্রী মেডিকেল ক্যাম্প চিকিৎসা পেল ২ হাজার মানুষ

ঝিনাইদহ প্রতিনিধিঃ আমরা বাপু গরীব মানুষ। ঢাহা যায়ে বড় দাক্তার দেহানোর খ্যামতা নেই,তাই বাড়ীর পাশেই দাক্তার দেখাতি আইচি। ফিরি ডাক্তার দেখাতে পারতিচি আরও ওষুদ ও দেচ্চে। এমন হলি আমাগের মত গরীব মানষির খুব ভাল হয়।
এভাবেই কথাগুলো বলছিলেন ৭০ বছর বয়সী বৃদ্ধা শামিনা বেগম। দীর্ঘদিন ভুগছেন কোমড়ের ব্যাথায়। সামর্থ্য না থাকায় ভাল ডাক্তারও দেখাতে পারছেন না। তাই ফ্রি মেডিকেল ক্যাম্পের কথা শুনে এসেছেন ডাক্তার দেখাতে। এরপর ফ্রিতে ডাক্তার দেখিয়ে প্রেসক্রিপশন করে কিছু ঔষধ ও নিলেন। হাসিমুখেই ফিরলেন বাড়ীতে। শুধু শামিনা খাতুনই না। এমন ফ্রিতে ডাক্তার দেখানো আর ঔষধ দেওয়ার কথা শুনে প্রায় ২ হাজার মানুষ এসে জড় হয়েছেন মেডিকেল ক্যাম্প এলাকায়। আর এমন সেবার আয়োজন করেছেন ঝিনাইদহের শৈলকুপার ‘দলিলপুর ব্লাড ডোনার ক্লাব’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যেই এমন আয়োজন বলে জানান আয়োজকরা। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বগুড়া ইউনিয়ন পরিষদের সামনে এ স্বাস্থ্য সেবায় বিনামূল্যে নারী, পুরুষ ও শিশুসহ প্রায় ২ হাজার মানুষের ব্লাড গ্রুপ নির্ণয়সহ নানা ধরণের স্বাস্থ্য সেবা প্রদাণ করা হয়।
স্বাস্থ্য সেবায় অংশগ্রহণ করেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাক্তার লক্ষণ কুন্ডু,শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা রাশেদ আল মামুন সহ ১০ জন চিকিৎসক ও সেবিকা। দলিলপুর ব্লাড ডোনার ক্লাবের এডমিন শাহিন হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি ও শৈলকুপা আসনের সংসদ সদস্য আব্দুল হাই,উপজেলা চেয়ারম্যান এম আব্দুল হাকিম আহমেদ,শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম, ধলাহরাচন্দ্র ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান বিশ^াস, বগুড়া ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুল,মনোহরপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম,উপজেলা ছাত্রলীগের সভাপতি মিশন হোসেন,সাধারণ সম্পাদক মো: বাবু,কাজী নওরোজ সহ সংগঠনের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে আব্দুল হাই এমপি বলেন, স্বাস্থ্যসেবা অনেক বেশি গুরুত্বপূর্ণ। স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে না পারলে সব উন্নয়ন থেমে যাবে, বাধাগ্রস্ত হবে।স্বাস্থ্যসেবায় আমরা বিভিন্নভাবে খরচ করি। তবে ফ্রিতে এই ধরণের স্বেচ্ছাসেবামূলক চিকিৎসা সেবা মানুষের দোয়ারে পৌছে দিতে পারলে সাধারণ মানুষ উপকৃত হবে।
এধরণের কাজকে সাধুবাদ জানিয়ে আব্দুল হাই বলেন,যেকোনো প্রয়োজনে এসব স্বেচ্ছাসেবামূলক কাজে সব ধরণের সাহায্য সহযোগীতা হাত বাড়িয়ে দেওয়া হবে।
প্রসঙ্গত, দলিলপুর ব্লাড ডোনার ক্লাব ফ্রিতে রক্তদান,অসহায়-দুস্থ্যদের নানারকম সাহায্য সহযোগিতা সহ নানারকম উন্নয়নমূলক কর্মক্রম করে থাকে। বর্তমানে দেশের প্রতিটা জেলা-উপজেলায় এ সংগঠনের মোট ৩২শ সদস্য রয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত