দিঘলিয়ার সেনহাটি সরোয়ার খান কলেজের অধ্যক্ষ হিসেবে আলতাফ হোসেনের যোগদান

দিঘলিয়ার সেনহাটি সরোয়ার খান কলেজের অধ্যক্ষ হিসেবে আলতাফ হোসেনের যোগদান

সৈয়দ জাহিদুজ্জামান :
খুলনা জেলার দিঘলিয়া উপজেলার ঐতিহ্যবাহী সেনহাটি আলহাজ্ব সরোয়ার খান ডিগ্রী কলেজের অধ্যক্ষ হিসেবে মোঃ আলতাফ হোসেন সরকারি বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত হয়েছেন।
গত মঙ্গলবার (২ মে) আনুষ্ঠানিকভাবে তিনি অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। অধ্যক্ষ হিসেবে যোগদানের পূর্বে তিনি দীর্ঘদিন যাবত এ কলেজের উপাধ্যক্ষ হিসেবে দক্ষতা, যোগ্যতা, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। মোঃ আলতাফ হোসেন অধ্যক্ষ হিসেবে যোগদান করায় ইতোমধ্যে তাঁকে কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন রজনৈতিক ও সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।
মোঃ আলতাফ হোসেন ১৯৬৮ সালের ১ আগস্ট পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার ভীমকাঠী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আব্দুস সোবহান মোল্লা ও মায়ের নাম জোহরা খাতুন।
তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে এম এ এবং জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে কবি কৃষ্ণচন্দ্র মজুমদারের জীবনের সাহিত্য কর্মের উপর এমফিল ডিগ্রি লাভ করেন। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক।
তিনি ১৯৯৩ সালের ৮ আগস্ট আলহাজ্ব সরোয়ার খান ডিগ্রী কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৪ সালে উপাধ্যক্ষ হিসেবে নিয়োগ লাভ করেন।
মোঃ আলতাফ হোসেন বাংলাদেশ বেতারের একজন নিয়মিত নাট্যকার, নাট্য শিল্পী, গীতিকার ও কথক। উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে মনোনীত হয়েছেন।
একজন কবি ও কথাসাহিত্যিক হিসেবে তার যথেষ্ট খ্যাতি রয়েছে। তার প্রকাশিত কাব্যগ্রন্থ কৃষ্ণ মেঘের কাব্য, যৎ কিঞ্চিত ও জল তৃষ্ণায় কাঁদে জলজ শরীর।
ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক।
তিনি অধ্যক্ষ হিসেবে নিয়োগ লাভ করায় তিনি কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি প্রকৌশলী শেখ মুনির আহমেদ এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত