শিরোনাম :
তজুমদ্দিনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর উপর হামলা,আটক ৩ সাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় রিমাল, দশ নম্বর মহাবিপদ সংকেত  নাটোর ০৪ আসনের সংসদ সদস্যের বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন কেন্দুয়ায় দু’পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যু  ফরিদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‌ ১২৫ তম  জন্মবার্ষিকী পালিত  পূর্ব তিমুরের মতো খ্রিষ্টান দেশ বানানোর চক্রান্ত চলছে এমপি আনার হত্যায় জিহাদের লোমহর্ষক বর্ণনা সাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় রিমাল, সাত নম্বর বিপদ সংকেত  বড়াইগ্রামে সাংবাদিকদের নিয়ে এমপি’র আপত্তিকর বক্তব্য, সর্বত্র ক্ষোভ   সাতক্ষীরায় পৃথক সড়ক দূর্ঘটনায় এক কলেজ ছাত্রসহ দুই জনের মৃত্যু
দুই দিন না যেতেই পাল্টে গেল ময়মনসিংহের বিভিন্ন পয়েন্টের যানজট চিত্র

দুই দিন না যেতেই পাল্টে গেল ময়মনসিংহের বিভিন্ন পয়েন্টের যানজট চিত্র

সোহেল রানা, ময়মনসিংহ : শহরের যানজট নিরসণে গত ২৩.২.২০২০ তারিখ (রবিবার) নিজেই মাঠে নেমেছিলেন ময়মনসিংহের পুলিশ সুপার মোহাঃআহমার উজ্জামান (পিপিএম) সেবা ও ডিবি ওসি শাহ কামাল আকন্দ।
ময়মনসিংহ মহানগরীর যানজট পরিস্থিতি সহনীয় পর্যায়ে আনা ও ট্রাফিক ব্যবস্হাপনার অধিকতর উন্নয়নকল্পে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর বিভিন্ন রাস্তায় সরেজমিনে ট্রাফিক কার্যক্রম পরিদর্শন করেছিলেন এবং প্রতিশ্রুতি দিয়েছিলেন অতিসত্তর ময়মনসিংহ শহরের যানজট সহনীয় পর্যায়ে আনা হবে।
কথায় আছে “বৃক্ষ তোমার ফলে পরিচয় ” যেই কথা,সেই কাজ। দুই-তিন দিন না যেতেই পাল্টে গেলো ময়মনসিংহ মহানগরীর বিভিন্ন পয়েন্টের যানজট চিত্র। 
সরেজমিনে কাচিঝলি,টাউন হল মোড়, গোলপুকুর পাড়,নতুন বাজার, গাঙ্গীনার পাড়, র‍্যালির মোড় ঘুরে দেখা গেলো, একেবারেই নতুন ট্রাফিক ব‍্যাবস্থাপনার চিত্র। নেই কোন প্রকার বড় ধরনের যানজট যা কি না,আগের দিনে ছিল নিত‍্যদিনের সঙ্গী। 
সিনিয়র সাংবাদিক সুমন ভট্টাচার্য্য কে সাথে নিয়ে কৌতুহলবশত আমার এগিয়ে গেলাম পাটগোদাম ব্রিজ মোড়ে,ময়মনসিংহের যোগাযোগ ব‍্যাবস্থার প্রাণ কেন্দ্র বলা হয় পাটগোদাম ব্রিজ মোড় কে। ময়মনসিংহের এই পয়েন্ট থেকে ছেড়ে যায় দূরপাল্লার অনেক রুটের বাস, ট্রাক, ট‍্যাম্পু, সিএনজি যোগাযোগের বিভিন্ন মাধ্যম।
ব্রিজ মোড়ে পৌছাতেই অনুসন্ধান টিম রীতিমতো অবাক হয়ে যায়। আসলে আমারা কি সঠিক স্থানে আসছি কি না? যানজট নিরসণ ১০০% নিমূল হয়েছে তা বলছি না, তবে ময়মনসিংহ পুলিশ সুপার ও ডিবি ওসি সরজমিনে যানজট পরিস্থিতি পরিদর্শন করার দুই-তিন দিন না যেতেই পরিস্থিতিরর যে আমুল পরিবর্তন হয়েছে সেটা আস করা যায়।
উপস্থিত ট্রাফিক বিভাগের একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তার সাথে কথা বলে জানাতে চাইলে তিনি বলেন, পরিকল্পনা মাফিক কাজ করলে সবই সম্ভব। আমারা তার কাছ থেকে যানতে চাইলাম তাহলে এতদিন যানজট পরিস্থিতির এমন লাজুক অবস্থা কেন ছিলো? তিনি সোজাসাপ্টাই উত্তর দিলেন, দেখেন ট্রাফিক বিভাগাকে একা দোষদিয়ে লাভ নাই, যানজট নিরসণে অনেক কিছু এক সাথে জড়িত আছে।গতদুই-তিনদিন যাবৎ পুলিশ সুপার এবং ডিবি ওসি স‍্যারের নির্দেশনা  মতাবেক কাজকরে যাচ্ছি তার প্রতিফলন বা সুফল যেটাই বলেন আপনারা যাত্রী সাধারণ উপভোগ করছেন বা করবেন।
পরিশষে তিনি আরও বলেন সামনে আমাদের বড় মাপের পরিকল্পনা হাতে রয়েছে সে অনুযায়ী কাজ করে যাবে ময়মনসিংহ জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগের বিভিন্ন ইউনিট।
ট্রাফিক বিভাগের ঐ কর্মকর্তা গাড়ি চালক ও যাত্রীদের ট্রাফিক আইন মেনে চালার অনুরোধ করেন এবং যানজট পরিস্থিতি সহনীয় পর্যয়ে আনতে সকলের সহযোগিতা কামনা করেন।
আসুন সকলেই ট্রাফিক আইন মেনেচলি, যানজট নিরসণে সহযোগিতা করি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত