শিরোনাম :
নওগাঁর পুলিশ সুপার”প্রেসিডেন্ট পুলিশ মেডেল” (পিপিএম-সেবা) প্রাপ্তি

নওগাঁর পুলিশ সুপার”প্রেসিডেন্ট পুলিশ মেডেল” (পিপিএম-সেবা) প্রাপ্তি

এ.বি.এম.হাবিব:
নওগাঁ জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব মুহাম্মদ রাশিদুল হককে তার কর্মদক্ষতা, সততা, আন্তরিকতা ও কর্তব্যনিষ্ঠার মাধ্যমে অপরাধ দমন কার্যক্রমে উল্লেখযোগ্য ভূমিকা রাখা, পুলিশি সেবা প্রদান নিশ্চিতকরণ এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশ বাহিনীর সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার “প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)” পদকে ভূষিত করা হয়।
অদ্য ২৭/০২/২০২৪ খ্রি. তারিখ রাজারবাগ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নওগাঁ জেলার সম্মানিত পুলিশ সুপারকে সম্মানজনক এ পদকটি প্রদান করেন। এ সময় মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান ও মাননীয় আইজিপি জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম উপস্থিত ছিলেন। এ পুরস্কার প্রাপ্তিতে তিনি মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, মাননীয় আইজিপি, সম্মানিত রেঞ্জ ডিআইজি, রাজশাহীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সম্মানিত পুলিশ সুপার এ পদক প্রাপ্তিকে নওগাঁ জেলা পুলিশের সকল সদস্যের অর্জন বলে উল্লেখ করেন। তিনি তার সকল সহকর্মীসহ সম্মানিত নওগাঁ জেলাবাসির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার কাজে তিনি একজন বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সহযোদ্ধা হিসেবে কাজ করে চলেছেন। পুলিশ সুপার জনাব মুহাম্মদ রাশিদুল হক গত ২৫/০৮/২০২২ খ্রি. তারিখে নওগাঁ জেলা পুলিশে দায়িত্বভার গ্রহণ করেন। অত্যন্ত মেধাবী, দক্ষ ও বুদ্ধিদীপ্ত এ কর্মকর্তা পুলিশ সুপার হিসেবে নওগাঁ জেলায় দায়িত্ব গ্রহণের পর হতেই জেলা পুলিশের বিভিন্ন ক্ষেত্রে আধুনিকায়ন ও অপরাধ দমনে সাফল্য অর্জন, একই সাথে জনগণের আস্থা ও ভালোবাসা প্রতিটি ক্ষণেই বৃদ্ধি পায় সেলক্ষ্যে নিরলস কাজ করছেন। এপর্যন্ত জেলায় সংঘটিত ধানভর্তি ট্রাক ডাকাতি, অটো রাইস মিলে ডাকাতি, গৃহে ডাকাতি, ব্যাংক কর্মকর্তার মোটরসাইকেল ছিনতাই, ট্রাকভর্তি চাউল ডাকাতি, মাইক্রোবাসে ছিনতাই, নগদ ১৪লক্ষ টাকা ছিনতাই, বদলগাছিতে ১৫/১৬টি দোকানে দসুতা, অটোচার্জারচালক হত্যা, মাদ্রাসার ছাত্র হত্যা, ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ ক্লু-লেস ও চাঞ্চল্যকর মামলাগুলোর দ্রুততম সময়ে আসামী সনাক্ত, গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়। বিপুল পরিমান মাদক উদ্ধার ও মাদকের সাথে জড়িতদের গ্রেফতার করা হয়েছে। জেলা সাইবার ক্রাইম প্রতিরোধ টিম অপরাধ দমনে রয়েছে তৎপর। জঙ্গী/সন্ত্রাসমূলক কার্যক্রম প্রতিরোধে পুলিশের রয়েছে সতর্ক দৃষ্টি। অত্যন্ত পরিশ্রমী, দূরদর্শী ও মানবিক এই পুলিশ সুপার সেবাপ্রত্যাশীদের অভিযোগ-অনুযোগ অত্যন্ত ধৈর্য ও মনোযোগ সহকারে গ্রহণ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছেন। জেলার সকল থানায় নারী, শিশু, বয়ত ও প্রতিবন্ধি ভেক্ষের সেবার মান কাংখিতমানের। কমিউনিটি ও বিট পুলিশিং” ব্যবস্থায় পুলিশি সেবা এখন মানুষের দোরগোড়ায়। বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার নেতৃত্ব ও দিক- নির্দেশনায় জেলা পুলিশের সকল সদস্য অত্যন্ত আন্তরিকতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও আনন্দ উৎসব পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় সাধারণ মানুষের আস্থা ও নির্ভরযোগ্যতা বহুগুণ বেড়েছে পুলিশি সকল কর্মকান্ডে। নওগাঁ জেলায় সর্বোচ্চ স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে লোক ভর্তি কার্যক্রম, যা সর্বমহলে প্রশংসিত। প্রাণপ্রাচুর্যে অফুরাণ এ কর্মকর্তা নওগাঁ জেলার মানুষের জান-মালের রক্ষার অত্যন্ত গুরুত্বের সাথে দায়িত্ব পালন করছেন। অপরাধ ও অপরাধীদের দমনে ইস্পাত কঠিন মনোভাব নিয়ে কাজ করে যাচ্ছেন। বিভিন্ন শ্রেণি-পেশা, ধর্ম-বর্ণ তথা সকলস্তরের সাধারণ মানুষের সাথে রয়েছে তার গভীর সম্পর্ক। সহকর্মী, অন্যান্য বিভাগ/প্রতিষ্ঠানের সাথে পারস্পারিক সৌহার্দ সম্পর্ক বজায় রাখায় জেলা পুলিশের সাথে অন্যান্যদের সেতুবন্ধন রচিত হয়েছে উচ্চমাত্রায়। ভবিষ্যতে পুলিশি সেবা প্রদানে তিনি আরও সফলতা অর্জন করতে পারবেন বলে নওগাঁর সচেতন মহল আশা প্রকাশ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত