নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ রবিনের দুঃসাহসিক কান্ড

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ রবিনের দুঃসাহসিক কান্ড

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধিঃ  সাম্প্রতিক সময়ে ওকালতনামা, জামিন নামা ও কোর্ট ফি জালিয়াতি করার অভিযোগে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাইসুল আহমেদ রবিনের গ্রেফতারের ঘটনায় নারায়ণগঞ্জ আদালতপাড়া জুড়ে বইছে ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় ।

আইনজীবীদের কেউ কেউ বলছেন জেলা আইনজীবী সমিতিতে অনুপ্রবেশ ঘটেছে। যার কারণে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির মান সম্মান ক্ষুণ হচ্ছে।

আবার কেউ কেউ নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বর্তমান কমিটির যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন। তাদের কর্তৃত্ব নিয়ে নিয়ে প্রশ্ন তুলছেন।

এরই মধ্যে সিনিয়র সাংবাদিক নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও আইনজীবী মোস্তফা করিম তাঁর ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে স্ট্যাটাস দিয়েছেন। যা নিয়ে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে ।

ওই স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, ‘‘তিল তিল করে গড়ে উঠা নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির তহবিল আর হাজারেরও বেশী সদস্যের বার্ষিক চাঁদা প্রাপ্তি এসবকিছু মিলিয়ে সাধারণ আইনজীবীরা স্বপ্ন দেখেছিল আধুনিক ডিজিটাল বার ভবনের। বারের তহবিলের একটি বড় অংশই আসে ওকালতনামা আর জামিননামা বিক্রির টাকা থেকে। বহুতল ডিজিটাল বার ভবনেরও এখন দ্বিতীয় তলা নির্মানকাজ সমাপ্তির পথে।’’

‘‘এমন সময় খবর এল আদালত পাড়ায় সাইনবোর্ড লাগিয়ে স্ট্যাম্প ভেন্ডারের নামে জাল ওকালতনামা ও জামিননামা বিক্রি করে দুর্নীতির মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের কতিপয় নেতা। ফলাফল আইনজীবী সমিতির নেতাদের মাধ্যমে হাতে নাতে গ্রেফতার যার আইনি প্রক্রিয়া চলমান।’’

‘‘সাধারণ আইনজীবীরা মনে করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে ছাত্রলীগের অনুপ্রবেশ ঘটে মূলত ২০১৭ সন থেকে। সে থেকেই বার সমিতির নিয়ন্ত্রণ চলে যায় ছাত্রলীগের হাতে। অনেকে মনে করেন ডিজিটাল বার ভবনের ইট পাথর রড সিমেন্ট থেকে শুরু করে সকল সামগ্রী সরবরাহ করা হয়ে থাকে ছাত্রলীগের ইশারায়।’’

‘‘সাধারণ আইনজীবীগন ছাত্রলীগের কালো থাবা থেকে বারকে মুক্ত করে এর নেতৃত্ব অভিজ্ঞ ও বিজ্ঞ সাধারণ আইনজীবীদের হাতে ন্যস্ত করতে স্থানীয় সাংসদদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।’’

প্রসঙ্গত, গত ৫ অক্টোবর বিকেলে আদালতপাড়া এলাকা থেকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ওকালতনামা, জামিন নামা ও কোর্ট ফি জালিয়াতি করার অভিযোগে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাইসুল ইসলাম রবিনকে গেফতার করা হয়। আর এই গ্রেফতারের পর থেকেই নারায়ণগঞ্জ আদালতপাড়ায় সাধারণ আইনজীবীদের মধ্যে চলছে নানা আলোচনা সমালোচনা।

সে সময় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান জানিয়েছিলেন, ওকালতনামা, জামিন নামা ও কোর্ট ফি জালিয়াতি করার অভিযোগে তাকে আটক করা হয়েছে। সে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় নিজেদের তৈরিকৃত ওকালতনামা, জামিন নামা ও কোর্ট ফি বিক্রি করতো।

আদালত পাড়ায় এমন ন্যাক্কারজনক ঘটনায় আইনজীবীদের অনেকেই ছাত্রলীগের অসাধু নেতাদের এমন অপকর্মকে “দুঃসাহসিক” কর্মকাণ্ড বলে মন্তব্য করেছে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত