শিরোনাম :
“প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)- সেবা” পেলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার সাভারে বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিংয়ের সম্মিলিত কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত এম এম আমিনুল ইসলামকে আয়ারল্যান্ড প্রতিনিধি হিসাবে নিয়োগ দান  লক্ষীপুরে ডিবির জালে যৌন কর্মীসহ ৫জন আটক রক্তবন্ধু সমাজকল্যাণ সংগঠনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অভিভাবক এওয়ার্ড ও গুণীজন সম্মাননা সাভার উপজেলা পরিষদ ঢাকা-১৯ এর এমপিকে সংবর্ধনা নওগাঁর পুলিশ সুপার”প্রেসিডেন্ট পুলিশ মেডেল” (পিপিএম-সেবা) প্রাপ্তি বড়াইগ্রামে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত  মাদক নিয়ে  ট্রেন চালক সহ গ্রেপ্তার ৫  ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবীতে মানববন্ধন 
পলাশবাড়ীতে বঙ্গবন্ধুর স্মৃতি রক্ষায় সরকারকে জমি দান করলেন ড. মোঃ লতিফুর রহমান সরকার

পলাশবাড়ীতে বঙ্গবন্ধুর স্মৃতি রক্ষায় সরকারকে জমি দান করলেন ড. মোঃ লতিফুর রহমান সরকার

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় বঙ্গবন্ধুর স্মৃতিরক্ষায় সরকারকে প্রায় ১৫ লাখ টাকা দামের ২৬ শতাংশ জমি দান করেছেন পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের ভগবানপুর গ্রামের ড. মো. লতিফুর রহমান সরকার। ২১ সেপ্টেম্বর সোমবার বিকেলে পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামানের হাতে এই জমির দলিল হস্তান্তর করেন তিনি।
ড. মো. লতিফুর রহমান সরকার রংপুর-২২ আসনের ও (বর্তমান গাইবান্ধা-৩ আসন) সাবেক এমপি এবং মুক্তিযোদ্ধা মো. আজিজার রহমান সরকারের ছেলে। মো. আজিজার রহমান সরকার ১৯৬২, ১৯৬৭ ও ১৯৭০ সালের নির্বাচনে এমপিএ নির্বাচিত হন। তিনি পলাশবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বরিশাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মো. আজিজার রহমান সরকার বালুরঘাট লিবারেশন ক্যাম্পের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা ছিলেন।
বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ীর ইউএনও মো. কামরুজ্জামান বলেন, ১৯৭০ সালের অক্টোবরে নির্বাচনী সফরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাবেক এমপিএ ও মুক্তিযোদ্ধা মো. আজিজার রহমান সরকারের বাড়ীতে এসেছিলেন। এসময় বঙ্গবন্ধু সাবেক বরিশাল ইউনিয়ন পরিষদের মাঠে কয়েক হাজার মানুষের সামনে বক্তব্য দিয়েছিলেন এবং বরিশাল ইউপি ভবন, দাতব্য চিকিৎসালয়, কমিউনিটি সেন্টার, রাসায়নিক সার ও কিটনাশকের গুদাম পরিদর্শন করেন। আর তাই ঐতিহাসিক এই জায়গাটিকে সংরক্ষণ করে জনহিতকর প্রতিষ্ঠান গড়ে তোলার দাবি জানিয়েছেন ওই ইউনিয়নের মানুষ। কিন্তু অজানাবশত এই জায়গাটি ৯টি পরিবারকে লিজ দেওয়া হয়। তাই এই লিজ বাতিল করে দান করা এই ২৬ শতাংশ জমি লীজ গ্রহিতাদের নতুন করে প্রদান করা হবে।
এ বিষয়ে ড. মো. লতিফুর রহমান সরকার বলেন, বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত সাবেক বরিশাল ইউনিয়ন পরিষদের ঐতিহাসিক জায়গাটি সংরক্ষণ করে স্বাস্থ্যসেবা বা জনহিতকর প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য আমি প্রায় ১৫ লাখ টাকা দামের ২৬ শতাংশ জমি দান করেছি। আমি চাই, সুষ্ঠুভাবে এই প্রক্রিয়াটি সম্পন্ন হোক।
জমির দলিল হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান একে এম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, বরিশাল ইউপির সাবেক চেয়ারম্যান গোপাল চন্দ্র তালুকদার ও সৈয়দ মাহমুদুল হক, সমাজসেবক রফিকুল ইসলাম, সাবেক এমপি মো. আজিজার রহমান সরকারের ছেলে শফিকুল ইসলাম, মো. হাফিজুর রহমান সরকার, মো. সাজেদুর রহমান সরকার, উপজেলা বিআরডিপি’র সভাপতি আতোয়ার রহমান সরকার প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত