পারকি সৈকতে মাদক বিক্রেতাদের আস্তানা গুড়িয়ে দিল কর্ণফুলী থানা পুলিশ

পারকি সৈকতে মাদক বিক্রেতাদের আস্তানা গুড়িয়ে দিল কর্ণফুলী থানা পুলিশ

মোহাম্মদ মনির,কর্ণফুলী প্রতিনিধি:

পারকি সৈকত চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার অন্তর্গত উপকূলীয় সমুদ্র সৈকত। এটি খুব সুন্দর একটি সমুদ্র সৈকতরূপে বিবেচিত। স্থানীয়দের কাছে পারকির চর আর পর্যটকীয় ভাষায় পারকি সমুদ্র সৈকত নামে ডাকা হয়।সৈকতে প্রবেশ
পথে সরু রাস্তার দুপাশে সারি সারি গাছ, সবুজ প্রান্তর আর মাছের ঘের দৃশ্যমান। কক্সবাজার সমুদ্র সৈকতের ন্যয় অসংখ্য ঝাউ গাছ আর ঝাউবন দেখা যায়। ঝাউবনের ফাঁকে ফাঁকে অসংখ্য খাবার
দোকান রয়েছে। ফুচকা, চটপটি কিংবা দুপুরের খাবারও সেরে নেয়া যায় দোকানগুলো থেকে। কিন্তু কতগুলো অসাধু বিক্রেতারা খাবারের পাশাপাশি মদক দ্রব্য বিক্রি করেন।সৈকতে গড়ে উঠেছছে মাদকের আস্তানা।তবে গোপন সূত্রে জানা যায়,সেলিম প্রকাশ কুত্তা সেলিম ও নাছিম নামে দুজন ব্যক্তি বিশেষ ভাবে জড়িত। গত ২৪ডিসেম্বর নছিমের দোকান থেকে পারকিকে ঘুরতে আসা ৫বন্ধু বিদেশী মদ চাইলে সে খোলা একটা মদের বোতল এনে দিয়।তারা সন্দেহ করলে সে বলেছিল,এটা একজনকে দিয়েছি তাই খুলা।নছিমের কাছ থেকে মদ সেবন করে ৫বন্ধু অসুস্থ হয়ে পড়লে নিজ নিজ বাসস্থানে চলে যায়।শরীরের অবনতি দেখা দিলে পরিবার থেকে তাদের চট্টগ্রাম মেডিকেলে(চমেক) ভর্তি করায়।চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৫ ডিসেম্বর) লিটন এবং পরে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) জসীম উদ্দীন মারা যান।অন্য তিন বন্ধু এখনো চিকিৎসাধীন রয়েছে।

বিভিন্ন দৈনিক প্রিন্ট পত্রিকা ও অনলাইনে ‘পারকিতে বিষাক্ত মদপানে দুই যুবকে মৃত্যু’ শিরোনামে নিউজ হলে গত মঙ্গলবার দুপুর ২টার (৩১ডিসেম্বর)  মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে মাদক ব্যবসায়ী মোঃ সেলিম প্রকাশ কুত্তা সেলিমকে গ্রেফতার করেছে কর্ণফুলী থানার পুলিশ। গ্রেফতারের সময় তার হেফাজত হতে ৫০০পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

কিন্তু অভিযানে মাদক ব্যবসায়ীদের অস্তানা উচ্ছেদ না করায় ফের বৃহস্পতিবার (০২ জানুয়ারি) বেলা সাড়ে এগারোটার দিকে কর্ণফুলী পুলিশের একটি দল অভিযান চালিয়ে ভেঙে দেওয়া হয়েছে পারকি সৈকতে গড়ে উঠা সবকটি মাদক আস্তানা।তবে মাদক ব্যবসায় জড়িত কোন মাদকদ্রব্য বা মাদকব্যবসায়ীকে অভিযানের সময় গ্রেপ্তার করা যায়নি।

জানতে চাইলে কর্ণফুলী জোনের সহকারী কমিশনার (এসি) ইয়াছির আরাফাত জানান, কিছু অসাধু ব্যবসায়ী বিষাক্ত মদ বিক্রি করে মানুষের ক্ষতির মুখে ঠেলে দিচ্ছে, কিছু দিন আগেও দু জনের মৃত্যু হয়েছে। তাই এই পর্যটন এলাকাকে মাদক মুক্ত করে এই অভিযান চালিয়েছি।
তিনি আরো বলেন,মাদেকের সাথে যারা জড়িত তাদের কাউকে ছাড় দেওয়া হবেনা, আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত