ফরিদপুরে ডিবি পুলিশের অভিযানে পাসপোর্ট অফিসের ৫ দালাল আটক

ফরিদপুরে ডিবি পুলিশের অভিযানে পাসপোর্ট অফিসের ৫ দালাল আটক

পার্থপ্রতিম ভদ্র, ফরিদপুর: ফরিদপুরে ডিবি পুলিশের অভিযানে পাসপোর্ট অফিসের  ৫ দালালকে আটক করা হয়েছে ।
আজ শুক্রবার ফরিদপুর জেলা পুলিশ সুপার এর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা।
প্রেসব্রিফিংয়ে বলা হয় গত ৬ জানুয়ারি তারিখ দুপুর অনুমান দুইটার সময় মোবাইল ফোনের মাধ্যমে  ডিবি পুলিশের একটি চৌকস টিম জানতে পারেন যে, ফরিদপুর পাসপোর্ট অফিসের সামনে একজন ব্যক্তিকে আটক করে পাসপোর্ট এর জন্য অতিরিক্ত অর্থ আদায় করছে।
পরবর্তীতে অফিসার্স ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা ফরিদপুর এর  নেতৃত্বে  ডিবি পুলিশের একটি চৌকস দল উক্ত স্থানে গিয়ে অভিযান পরিচালনা করে।
এ সময় ১/নাদিম হাসান (৩৫) পিতা মৃত মোহাম্মদ আলী , কমলাপুর তেতুলতলা ২/  মোঃ তরিকুর  ওরফে নাঈম(৪৫)  পিতা মৃত মোস্তাফিজুর রহমান পূর্ব আলিপুর রওশন খান সড়ক,৩/রাব্বি মোল্লা  (২৮) পিতা-রাজু মোল্লা দক্ষিণ কমলাপুর, ৪/ আল-আমিন শেখ (২৭) পিতা-মৃত নান্নু শেখ চানমারি ঈদগা সংলগ্ন ,৫/ মোজাম্মেল হোসেন শিমুল (২৫) পিতা  মোশারফ হোসেন কুটিবাড়ি কমলাপুর  (ডিআইবি) বটতলা চার রাস্তার মোড় থানা কোতোয়ালি ফরিদপুর কে গ্রেফতার করে।
গ্রেপ্তারকালে আসামি নাদিমের বিসমিল্লাহ ট্রেডার্স নামক দোকান ঘর হতে  বিকেল সাড়ে তিনটায় পাসপোর্টে লেনদেন সংক্রান্ত পাঁচটি হিসেবের খাতা, ডায়েরি, পাসপোর্টের টাকা জমা দেওয়ার চালান দুটি মনিটর দুইটি হার্ডডিক্স এবং নগদ দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা উদ্ধার করে ‌ প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান তারা দীর্ঘদিন যাবত এই পাসপোর্ট দালালের সাথে জড়িত  তারা ফরিদপুর জেলা বিভিন্ন অঞ্চলে দালালদের মাধ্যমে পাসপোর্ট করার কথা বলে প্রতিটি পাসপোর্ট এর জন্য ১৫০০০ টাকা নেয়। অথচ সরকার নির্ধারিত পাসপোর্ট ফি য়ের অতিরিক্ত টাকা  বিভিন্ন অফিসের লোকজন সহ নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নেন।
উক্ত গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু হয়েছে। কোতোয়ালি থানার মামলা নং (জি আর নং ১৮/২০২২) তারিখ ৭ ই জানুয়ারি ২০২২  ধারা ৪০৬/৪২০/৩৮৫/৩৮৬/৫০৪/৩৬ পেনাল কোড।
সরকার কর্তৃক নির্ধারিত পাসপোর্ট ফি
ই -পাসপোর্ট এক মাসের মধ্যে করতে চাইলে  ৪০২৫ টাকা।
জরুরী পাসপোর্ট ১৫ দিনের মধ্যে করতে চাইলে ৬৩২৫ টাকা( পাঁচ বছরের জন্য  )
জরুরী পাসপোর্ট ১৫ দিনের মধ্যে করতে চাইলে ৮০৫০ টাকা ( ১০ বছরের জন্য) সাধারণ পাসপোর্ট ৩০ দিনের মধ্যে করতে চাইলে ৮০৫০ টাকা (১০ বছরের জন্য ) বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।
এ সময় সালতা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত