বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২০২২-২৩

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২০২২-২৩

মো. হাসানঃ জমে উঠেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন জনপ্রিয় সকল তারকা। কাঞ্চন -নীপুন প্যানেলে সভাপতি পদে নির্বাচনে অংশ নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয়তার শীর্ষে থাকা চিত্রনায়িক ইলিয়াস কাঞ্চন। সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়িকা নীপুন। কাঞ্চন-নীপুন প্যানেলে রয়েছে চলচিত্রের উজ্জ্বল নক্ষত্র,ইমন,সায়মন,নীরব,সহ সভাপতি পদে আছেন সবার প্রিয় তারকা চিত্রনায়িক রিয়াজ। অপরপক্ষে মিশা-জায়েদ প্যানেলে সভাপতি পদে নির্বাচনে অংশ নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় খল চরিত্রে অভিনেতা মিশা সওদাগর। সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নিয়েছেন চিত্রনায়িক জায়েদ খান, মিশা-জায়েদ প্যানেলে আর ও আছেন, জনপ্রিয় চিত্রনায়িকা অন্জনা সুলতানা, মৌসুমী, সুচরিতা, চিত্রনায়িক রুবেল, আলেকজান্ডার,ডিপজল,,।

এ দিকে শিল্পীদের পদচারণায় মুখরিত বিএফডিসির প্রাঙ্গণ।মাঠ পর্যায়ে করে বেড়াচ্ছেন নির্বাচনী প্রচারণা। ভোটারদের দিয়ে যাচ্ছেন বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি। প্রার্থীদের সাথে কথা বললে তারা সাংবাদিকদের বলেন আমরা  সুষ্ঠু সুন্দর একটা নির্বাচনী পরিবেশ চাই। আমরা চাই কেউ যেন কারও বিরুদ্ধে অপপ্রচার না চালায়, আমরা সবাই শিল্পী। আমাদের এক সাথে কাজ করতে হবে।আমরা চাই ২৮তারিখ মালা বদল করে আমরা সবাই যেন আবার একই প্লাটফর্মে কাজ করতে পারি।

এ দিকে বহিরাগতদের অনুপ্রবেশের অভিযোগ করেন প্রার্থীরা।তারা বলেন বহিরাগতদের অনুপ্রবেশের কারনে আমরা শিল্পীরা নির্বাচন প্রচারনার কাজ করতে সমস্যার সম্মুখীন হতে হয়। প্রবেশাধিকার নিয়ন্ত্রণে আনতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন শিল্পী সমিতির নির্বাচনে অংশগ্রহণ কারী প্রার্থীরা।

এ দিকে অনুসন্ধানী টিমের অনুসন্ধানে দেখা যায় শিল্পী সমিতির ভোটারদের মধ্যে একটা পরিবর্তনের ঢেউ কাজ করছেন।কি ধরনের পরিবর্তন জানতে কথা বলি ভোটারদের সাথে। ভোটারদের মধ্যে একটা পরিবর্তনের ঢেউ কাজ করছেন যার নাম কাঞ্চন-নীপুন ঢেউ।কাঞ্চন-নীপুন প্যানেলকে দেখতে চায় বিজয়ী হিসেবে।

এদিকে মিশা-জায়েদ দ্বায়িত্বে থাকা অবস্থায় কোন ধরনের যোক্তিক কারন ছাড়াই শুধুমাত্র ক্রোধের বশীভূত হয়ে শিল্পী সমিতি থেকে ছাঁটাই করেন ১৮৪ জন শিল্পী সমিতির ভোটার। পরবর্তীতে কোর্টের নির্দেশ ও কাঞ্চন-নীপুন প্যানেলের সহযোগিতায় ১৮৪ জন শিল্পী সমিতির ভোটার তাদের ভোটাধিকার ফিরে পেয়ে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

এ দিকে শিল্পী সমিতির নির্বাচন মনিটরিং ও বহিরাগতদের অনুপ্রবেশের বিষয়ে কথা বলি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনার পিরজাদ হারুনুর রশিদের সাথে। তিনি বলেন নির্বাচনের সুষ্ঠু সুন্দর পরিবেশ বজায় রাখার জন্য আমরা সব সময় প্রস্তুত। শিল্পী সমিতির নির্বাচন মনিটরিং ও বহিরাগতদের অনুপ্রবেশের বিষয়ে কথা বলি তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার উপ: পুলিশ কমিশনারের সাথে। তিনি বলেন আমরা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে সব সময় প্রস্তুত।গেটের সামনে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী চেকপোস্ট বসিয়ে চেক করে ভিতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এরপর ও যদি কোন বহিরাগত লোকজন ভিতরে প্রবেশ করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আগামী ২৮তারিখ অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির নির্বাচন।কার গলায় উঠবে বিজয়ের মালা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত