বাইরে বিক্রি করার সময় ওএমএসের ১৫ বস্তা চাল জব্দ

বাইরে বিক্রি করার সময় ওএমএসের ১৫ বস্তা চাল জব্দ

সৈয়দ জাহিদুজ্জামানঃ
খুলনায় ওএমএসের চাল সাধারণ মানুষের মাঝে বিক্রি না করে কালো বাজারে বিক্রির সময় ১৫ বস্তা চাল এলাকবাসী জব্দ করেছে।
গত মঙ্গলবার (১৬ মে) নগরীর বাগমারা চেয়ারম্যান মোড়ে ওএমএস ডিলার আর এম ট্রেডার্সে এ ঘটনা ঘটেছে। বিক্রি না ১৫বস্তা চাল উদ্ধার করে আর এম ট্রেডার্সের সুবিধাভোগীদের মাঝে বিক্রয়ের জন্য সরকারি গুদাম থেকে তোলা চাল ও আটা বিতরণ বন্ধ করেছে জেলা খাদ্য নিয়ন্ত্রক। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আশ্বাস ও দিয়েছেন তিনি।
বিক্ষুব্ধ এলাকাবাসী জানায়, মঙ্গলবার সকালে নগরীর বাগমারা চেয়ারম্যান মোড়ে আর এম ট্রেডার্স ওএমএসের চাল বিক্রি শুরু করে। দুই একজনকে চাল দিলেও অধিকাংশকে চাল না দিয়ে চাল নেই বলে জানায় এবং চাল নিতে আসা লোকদের চলে যেতে বলে। পরবর্তীতে এলাকবাসী দেখে চাল বিক্রি না করে গেটে তালা মেরে ভেতরে চালের বস্তা অন্যত্র নেওয়ার জন্য অন্য বস্তায় ভরে ইজিবাইকে করে অন্যত্র নেওয়ার চেষ্টা করছে আর এম ট্রেডার্সের লোকজন। এ সময় তারা তাদের হাতে নাতে ধরে জেলা খাদ্য নিয়ন্ত্রককে জানান। খবর পেয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক ঘটনাস্থলে এসে ১৫ বস্তা চাল উদ্ধার করে জব্দ করেন এবং আর এম ট্রেডার্স এর চাল ও আট বিক্রি বন্ধ করে আইনানুগ ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দেন।
ভুক্তভোগীরা আরও জানান, আর এম ট্রেডার্স তিন কেজি চাল দেওয়ার কথা থাকলেও দুই কেজি করে চাল দেয়। আর সাধারণ মানুষ অধিকাংশ সময় আটা কিনতে পারেন না। এ বিষয়ে কথা বললে ক্রেতাদের সাথে খারাপ ব্যাবহার করে তারা।
ভুক্তভোগী নারী সাহারা বেগম জানান, সকালে আমাকে তিন কেজি চাল দেওয়ার পর অন্যদের চাল দেই নি। চাল নিতে আসলে বলে চাল নাই। প্রতিবাদ করলে আমাদের গালাগাল করে মারধর করে।
অপরভুক্তভোগী আব্দুল জলিল বলেন, আর এম ট্রেডার্স এর মালিকের স্বামী মানুষকে মারধর করে ও গালাগাল করে। কিন্তু চাল বিক্রি করে না। তিন কেজি দেবার কথা থাকলেও দেয় দুই কেজি। আর আটা বিক্রিই করে না।একই অভিযোগ সেতারা বেগম, রহিমা খাতুনসহ অনেকের।
ঘটনাস্থলে উপস্থিত জেলা খাদ্য নিয়ন্ত্রক তাজুল ইসলাম জানান, চাল আটা বিক্রিতে গড়মিল পাওয়া গেছে। স্থানীয়দের সাথে আমরা কথা বলেছি। ঘটনস্থল থেকে ১৫ বস্তা চাল জব্দ করেছি। আটা পাইনি। আপাতত আমরা আর এম ট্রেডার্স এর চাল ও আটা বিক্রি সম্পূর্ণ বন্ধ করেছি। পরে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত