শিরোনাম :
“প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)- সেবা” পেলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার সাভারে বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিংয়ের সম্মিলিত কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত এম এম আমিনুল ইসলামকে আয়ারল্যান্ড প্রতিনিধি হিসাবে নিয়োগ দান  লক্ষীপুরে ডিবির জালে যৌন কর্মীসহ ৫জন আটক রক্তবন্ধু সমাজকল্যাণ সংগঠনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অভিভাবক এওয়ার্ড ও গুণীজন সম্মাননা সাভার উপজেলা পরিষদ ঢাকা-১৯ এর এমপিকে সংবর্ধনা নওগাঁর পুলিশ সুপার”প্রেসিডেন্ট পুলিশ মেডেল” (পিপিএম-সেবা) প্রাপ্তি বড়াইগ্রামে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত  মাদক নিয়ে  ট্রেন চালক সহ গ্রেপ্তার ৫  ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবীতে মানববন্ধন 
বান্দরবানে ভূয়া দলিল তৈরি করে জমি আত্মসাতের অভিযোগ; প্রতারক গ্রেফতার

বান্দরবানে ভূয়া দলিল তৈরি করে জমি আত্মসাতের অভিযোগ; প্রতারক গ্রেফতার

পার্বত্য চট্টগ্রাম প্রতিনিধি: বান্দরবানে জমি বিক্রেতার স্বাক্ষর জাল করে ভূয়া হলফনামা তৈরি করে বান্দরবানের সুয়ালক ইউনিয়নের ৮০ শতক জমি নিজের নামে করার অপচেষ্টা করার মামলার প্রেক্ষিতে আদালত বাবুল বিশ্বাস (স্যামসাং বাবুল) নামে একজনকে গ্রেফতারের নির্দেশ প্রদান করে।

সূত্রে জানা যায়, বান্দরবান জেলা সদরের সুয়ালক এলাকার জমির মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরীর অভিযোগের বিষয়টি আদালত আমলে নিয়ে রবিবার (৪ অক্টোবর) বাবুল বিশ্বাসকে আদালতে স্বশরীরে হাজিরের নির্দেশ প্রদান করে। আদালত বাদির আবেদন পর্যালোচনা করে বাবুল বিশ্বাসকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করে। 

সুত্রে জানা গেছে, করোনা পরিস্থিতি চলাকালে গত ২৩ জুলাই প্রতারণার দায়ে অভিযুক্ত বাবুল বিশ্বাস জমি বিক্রেতার উপস্থিতি ছাড়ায় দুইজনকে ভূয়া স্বাক্ষী রেখে ৮০ লক্ষ টাকা প্রদান করা হয়েছে এই মর্মে একটি হলফনামা তৈরি করে। আর এই হলফনামাটি সম্পাদন করেন পিটিশন রাইটার মোহাম্মদ শাহজাহান। জাল হলফনামা সম্পাদনের পর বাবুল বিশ্বাস নিজেকে জমির মালিক দাবী করে প্রকৃত মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরীকে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন  ও তৃতীয় আরেকটি পক্ষের কাছে জমিটি বিক্রির পাঁয়তারা চালিয়ে আসছিল। 

আরো জানা গেছে, জমির মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরী কর্তৃক মামলা দায়ের পর গত ২৩ সেপ্টেম্বর বাবুল বিশ্বাসকে আত্মসর্মপনের নির্দেশ প্রদান করে আদালত এবং ২৮ সেপ্টেম্বর উক্ত জমির দলিল বাবুল বিশ্বাস জমা না দিয়ে জমির মালিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। রোববার জমির মালিক ইলিয়াছ একটি ফৌজদারি মামলা দায়ের করলে আদালত বাবুল বিশ্বাসকে গ্রেফতারের নির্দেশ প্রদান করে।

মামলার বাদীর আইনজীবি এমদাদ উল্লাহ বলেন, ফৌজদারী মামলা করায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন এর আদালত বাবুল বিশ্বাসকে গ্রেফতারের নির্দেশ প্রদান করে।

জমির মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরী বলেন, আমি কোন জমি বাবুলের কাছে বিক্রি করিনি এবং কোন অর্থই পায়নি। ইলিয়াছ উদ্দিন চৌধুরী আরো বলেন, আমার অসুস্থতার সুযোগে আমাকে না জানিয়ে ভূয়া দলিল তৈরি করে বাবুল বিশ্বাস ও তার কয়েকজন সংঙ্গী আমার জমি দখলের চেষ্টা চালায়, আমি বাবুল বিশ্বাস এবং ঘটনায় জড়িত সকল দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তি চাই। 
এদিকে ভূমির মালিক ইলিয়াছ উদ্দিন চৌধুরীকে কোন অর্থ পরিশোধ না করে জাল দলিল তৈরির মাধ্যমে  জমি দখলের পায়তারা করার অপরাধে বাবুল বিশ্বাস এর  দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিরা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত