বীর মুক্তিযোদ্ধা অসুস্থ দবির উদ্দিনকে ১০,০০০/- অর্থ সহায়তা

বীর মুক্তিযোদ্ধা অসুস্থ দবির উদ্দিনকে ১০,০০০/- অর্থ সহায়তা

মোঃ ফরহাদ হোসেন, পাটগ্রাম প্রতিনিধি:

বীর মুক্তিযোদ্ধা জনাব দবির উদ্দিনের অসুস্থতার সংবাদ উপজেলা প্রশাসনের নজরে আসলে তাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০,০০০/ অর্থ সহায়তা দেয়া হয়। রোগী কল্যাণ সমিতি থেকে ১০,০০০/ টাকা দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়। সোনালী ব্যাংক থেকে যথাসম্ভব সহায়তা করা হবে। এছাড়া তার চিকিৎসার দায়িত্ব উপজেলা প্রশাসন গ্রহণ করেছে। জনসেবায় জনপ্রশাসন। এই মুক্তিযোদ্ধা আর্থিক অনটনে চরম ভোগান্তি নেমে এসেছে তার জীবনে । প্রশাসনের পক্ষ থেকে কিছু আর্থিক সহযোগিতা পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি ।

মুক্তিযোদ্ধা দবির উদ্দিন এর সাথে কথা বলে জানা গেছে, ছেলে সন্তান হীন মুক্তিযোদ্ধা দবির উদ্দিন । বৃদ্ধ বয়সে দেখভাল করার মতো পাশে কেউ নেই । রয়েছে একমাত্র সম্বল মুক্তিযোদ্ধা ভাতা।বর্তমানে স্ত্রী সহ সংসার চালানোর জন্য থাকতে হয় সরকার প্রদত্ত ভাতার জন্য ।

তিনি জানান দীর্ঘদিন যাবত খেয়ে না খেয়ে অসুস্থ অবস্থায় জীবন-যাপন করছেন । এর মধ্যে শরীরে বাসা বেঁধেছে নানা রোগ । বসবাসের ঘরটিও বেহাল দশা ‌। যেকোনো সময় ভেঙ্গে পড়তে পারে । চিকিৎসার জন্য প্রশাসন প্রদত্ত কিছু আর্থিক সহযোগিতা পেলেও তা তুলনায় খুবই কম ।

মুক্তিযোদ্ধা দবিরের সাথে কথা বলে জানা যায় ,ঐতিহাসিক ১১দফা আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তদানীন্তন ছাত্রলীগ নেতা নুরুল ইসলাম ঠান্ডুর নেতৃত্বে অর্পিত দায়িত্ব পালন করেন ।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্ম বিষয় ১৯৭২ সালে দ্বিতীয় বিভাগ পেয়ে এমএ পাস করেন ।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মহান মুক্তিযুদ্ধ কালীন সময়ে ভারতের আসাম রাজ্যের হাফলং মিলিটারি ক্যান্টনমেন্টে ৪২ দিন সাময়িক প্রশিক্ষণ গ্রহণ করেন।
লিবারেশন ফোর্স (বি,এল,এফ) এর একজন সক্রিয় সৈনিক হয়ে দেশের অভ্যন্তরে লালমনিহাট জেলা হাতীবান্ধা ও কালীগঞ্জ উপজেলার যুবকদের প্রশিক্ষণ দিয়েছিলেন ।এখনো মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ও গণমুখী প্রশাসন প্রতিষ্ঠা নিয়ে একাধারে তার বক্তব্য মানুষের নজর কাড়ে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত