শিরোনাম :
রাজধানীর উত্তরখানে ইজিবাইক থেকে চাঁদাবাজী বন্ধে প্রতিবাদ মিছিল দেওয়ানগঞ্জে নির্বাচনী আচরণ বিধি ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা বড়াইগ্রামে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু পিরোজপুর জেলা আইনজীবী সমিতির দু গ্রুপের সংঘর্ষে আহত -১ সাভারে সেনাবাহিনীর আরভিএন্ডএফ কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত ‘আমরা কারো সাথে যুদ্ধে জড়াব না : প্রধানমন্ত্রী যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জে  কিশোর গ্যাং গ্রুপের ৫০ সদস্য গ্রেফতার বাগাতিপাড়ার বই মেলায় হাসান হাফিজুর’র দুটি বইয়ের মোড়ক উন্মোচন মোরেলগঞ্জে যুগান্তরের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত শিশু অপহরন মামলায় ঠাকুরগাঁওয়ে সাংবাদিক সহ ৩ জনের বিরুদ্ধে র্চাজ গঠন
বুড়িমারী স্থলবন্দরে গাড়ি পার্কিংয়ের চার্জ দ্বিগুণ করার প্রতিবাদে চলছে বিক্ষোভ

বুড়িমারী স্থলবন্দরে গাড়ি পার্কিংয়ের চার্জ দ্বিগুণ করার প্রতিবাদে চলছে বিক্ষোভ

লালমনিরহাট প্রতিনিধি : 

বন্দরের পার্কিং চার্জ হঠাৎ দ্বিগুণ করার প্রতিবাদে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ করে বিক্ষোভ করছেন ব্যবসায়ী, চালক ও শ্রমিকরা।
শনিবার (২২ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে হঠাৎ করে বন্দরের গেট বন্ধ করে বিক্ষোভ শুরু করেন তারা।

বিক্ষোভকারীরা জানান, পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে পণ্য আনলোড-আপলোড করতে পার্কিং চার্জ হিসেবে গাড়ি প্রতি ৩০০টাকা করে দিতে হতো বন্দর কর্তৃপক্ষকে। কিন্তু সেই অর্থ কোথায় যায় বা কারা ভোগ করত, তা অজানা ব্যবসায়ীদের। বন্দরটি চালু রাখতে এ বন্দরে বেশ কিছু চার্জ মওকুফ থাকলেও স্থানীয়ভাবে ঠিকই আদায় করা হয়। পার্কিং চার্জটিও স্থানীয়ভাবে ঘোষিত একটি চার্জ।

সেই পার্কিং চার্জ পূর্ব ঘোষণা ছাড়াই শনিবার (২২ আগস্ট) গাড়ি প্রতি ৬০০টাকা করে আদায় করতে শুরু করে বন্দর কর্তৃপক্ষ। সকালে বেশ কয়েকটি গাড়ির চার্জ নতুন নিয়মে আদায় করা হয়।পরে ব্যবসায়ী, চালক ও শ্রমিকরা জোটবদ্ধ হয়ে বাড়তি পার্কিং চার্জ বাতিলের দাবিতে আমদানি-রফতানি বন্ধ করে বন্দরের গেটে বিক্ষোভ শুরু করেন।বিক্ষোভ থামানোর চেষ্টা করছে বন্দর কর্তৃপক্ষ।
চার্জ বাড়ানোর বিষয়টি অস্বীকার করে বুড়িমারী স্থলবন্দরের ট্রাফিক পরিদর্শক শাহীন আলম দৈনিক আজকের আলোকিত সকাল  কে বলেন, চালকরা পণ্য ওঠা-নামা করতে দেরি করেন। দ্রুত গাড়ি সরানো নিয়ে একটু ঝামেলা হয়েছে। যা মেটানোর চেষ্টা করা হচ্ছ, চার্জ বাড়ানো হয়নি।
বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল দৈনিক আজকের আলোকিত সকাল কে বলেন, বন্দরে ব্যবসায়ীরা বিক্ষোভ করছেন শুনেছি। তবে কি কারণে, তা জানা নেই।বন্দরে দীর্ঘদিন ধরে টোকেনের মাধ্যমে আদায় করা ৩০০ টাকা কোথায় যায় ? কারা নেন? সেটা তিনি জানেন না বলেও দাবি করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত