রাজধানীর উত্তরায় গাড়ী চুরি, সরঞ্জামসহ গ্রেফতার ২

রাজধানীর উত্তরায় গাড়ী চুরি, সরঞ্জামসহ গ্রেফতার ২

মতিন তালুকদার: রাজধানীর উত্তরা থেকে চুরি হওয়া গাড়িসহ চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে উত্তরা পূর্ব থানা পুলিশ।

গত ১২-০৮-২২ইং জুম্মার নামাজের সময় উত্তরা ৪নং সেক্টরে ৮নং রোডস্থ পার্ক মসজিদের সামনে  থেকে গাড়িটি চুরি হয়।গত ১৫ আগস্ট হবিগঞ্জ থেকে চোর চক্রের এই ২ সদস্যকে গ্রেফতার করা হয়।

জানা যায়, ড্রাইভার মোঃ তপু (৩২) ১২ আগস্ট উত্তরা ৪নং সেক্টরের ৮নং রোডস্থ পার্ক মসজিদে জুম্মার নামাজ পড়তে ঢুকলে তার প্রাইভেট কারটি চুরি করে নিয়ে যায় চোর চক্র। দিশেহারা ড্রাইভার তপু গাড়ির মালিককে ফোন করে জানালে গাড়ির মালিক তাৎক্ষনিক থানায় অবহিত করে এবং পরদিন শনিবার  উত্তরা পূর্ব থানায়  একটি মামলা দায়ের করেন । মামলা নং-০৮। উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ মোঃ জহুরুল ইসলাম গুরুত্বের সাথে পদক্ষেপ নেন এবং মাত্র ৩ দিনের মধ্যেই গাড়ি ও চোর চক্রের ২ জনকে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারকৃত আসামিরা হলেন, জিতু মিয়া (২৬) ও মো. শহীদ মিয়া (২৮)।

আরও জানা যায়, উত্তরা থেকে চুরি করা গাড়িটি শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানায় রয়েছে। গাড়িটি নিয়ে তারা পালানোর সময় শায়েস্তাগঞ্জে শিরিন বেগম নামে এক নারীকে চাপা দিয়ে মেরে ফেলে । পরবর্তীতে তারা গাড়িটি ফেলে পালিয়ে যায় ।

বুধবার (১৭ আগস্ট) উত্তরার এই গাড়ি চুরির রহস্য উদঘাটন নিয়ে কথা বলেন উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম। তিনি বলেন, গত ১২ আগস্ট (শুক্রবার) উত্তরার ৪ নম্বর সেক্টরের ৮ নম্বর রোডের হোপ ইন্টারন্যাশনাল স্কুলের সামনে একটি টয়োটা এক্স করোলা ব্র্যান্ডের গাড়ি রেখে চালক অপু পাশের মসজিদে জুমার নামাজ পড়তে যান। নামাজ শেষে ফিরে এসে দেখেন গাড়িটি নেই। বিষয়টি পুলিশকে জানালে তদন্ত শুরু করে পুলিশ।

তদন্তে পুলিশ জানতে পারে, দুপুর অনুমান ১টা ১০ মিনিট থেকে ২টার মধ্যে অজ্ঞাত পরিচয় কয়েকজন গাড়িটি চুরি করে। এরপর ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করা হয় এতে মৌলভীবাজার জেলার মো. জিতু মিয়া (২৬) ও একই জেলার মো. শহীদ মিয়াকে (২৮) শনাক্ত করা যায় এবং তাদেরকে  হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানাধীন বড়গাঁওগ্রামের আছমাউল হোসেন এর বাড়ি হতে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৩টি প্লাইয়ার্স, ৪টি স্ক্রু ড্রাইভার, ইঞ্জিনের রোকার ২টি, টেস্টার ১টি, গাড়ির গ্যাসের সুইচ ১টি, চুরি করা ঢাকা মেট্রো-গ-১৯-৬২৭০ এর রেজি. কার্ড-ফিটনেস সনদ ও গাড়ির মালিক তৌফিক হাসান কিবরিয়ার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ঢাকা মেট্রো-গ-২৩-৪৪১৯ এর টেক্স টোকেন, ফিটনেস সনদ, মালিকানা প্রাপ্তি স্বীকার রশিদ ও ইন্স্যুরেন্স এর কাগজপত্র, ঢাকা মেট্রো-গ-১২-৩৬৯১ গাড়ির ডিজিটাল নম্বরপ্লেট জব্দ করা হয়।

ওসি জহিরুল বলেন, তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে জানা যায়, অত্র মামলার চোরাই গাড়ি ঢাকা মেট্রো-গ-২৫-৫০৫৪শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানায় রয়েছে। গত ইং ১২/০৮/২০২২ তারিখ আসামীদ্বয়সহ অজ্ঞাতনামা আরো দুইজন আসামী মিলে চুরিকরে নিয়ে যাওয়ার সময় বর্ণিত গাড়ির চাপায় সেখানে সড়ক দূর্ঘটনায় শিরিন বেগম (৪০) নামক মহিলা মারা যায়। উক্ত সড়কদূর্ঘটনা সংক্রান্তে বাহুবল থানার মামলা নং-৮, তারিখ-১৪/০৮/২০২২ ইং, ধারা-৯৮/১০৫ সড়ক পরিবহন আইন ২০১৮ রুজুহয় এবং বাদীর চোরাই যাওয়া গাড়িটি সেখানে জব্দ করা হয়। অত্র মামলার মূল রহস্য, উদ্ধারকৃত কাগজপত্রের গাড়ির সন্ধান এবং উক্ত ঘটনার সহিত জড়িত অন্যান্য আসামীদের নাম ঠিকানা সংগ্রহ ও তাদের গ্রেফতার করার জন্য আসামীদ্বয়ের ০৫দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।।

উপ-পুলিশ কমিশনার মোর্শেদ আলম জানান, গ্রেপ্তারকৃতরা পেশাদার গাড়ি চোর। মাত্র তিন মিনিটে গাড়ির লক ভেঙে এই চক্রের সদস্যরা চুরি করে নিয়ে যায় । তাদের মধ্যে মূল হোতা জিতু মিয়ার বিরুদ্ধে ৮টি চুরির মামলা রয়েছে। অপর আসামি শহীদ মিয়ার বিরুদ্ধে একটি মামলা রয়েছে । দীর্ঘদিন ধরে তারা এ কাজ করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এই গাড়িটি চুরির সময় ৪ জন ছিল বাকি সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

 

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত