শিরোনাম :
ঝিনাইগাতী গজনী অবকাশ কেন্দ্র বাসের চাপায় প্রাণ গেলো আইসক্রীম বিক্রেতার বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন গাজীপুর জেলার পিকনিক ২০২৪  অনুষ্ঠিত সবসময়ই কালোকে কালো এবং সাদাকে সাদা বলে দৈনিক  যুগান্তর ভান্ডারিয়ায় স্মার্ট আই ডি  বিতরণ  মোরেলগঞ্জ ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর ভস্মিভূত, ১০ লক্ষাধিক টাকার ক্ষতি খুলনায় আতাই নদী থেকে উদ্ধারকৃত মাহফুজকে বৈবাহিক কারণে স্ত্রীর স্বজনদের হাতে জীবন দিতে হয়েছে নওগাঁর মান্দায় নিভৃত পল্লী গ্রাম মশিদপুরে দিনব্যাপী বইমেলা বড়াইগ্রামে বর্ণিল আয়োজনে পিঠা উৎসব ও বসন্ত বরণ বাঘায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন  সীমান্তে হত্যা ও বিদেশী আগ্রাসন বন্ধের দাবীতে ঠাকুরগাঁওয়ে প্রতীকী লাশের মিছিল
রাবিতে CYB এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে CCS-CYB মাসব্যাপী অনলাইন প্রতিযোগিতা

রাবিতে CYB এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে CCS-CYB মাসব্যাপী অনলাইন প্রতিযোগিতা

রাজশাহী বিশ্ববিদ্যালয়,  রাজশাহী : করোনা ভাইরাস (কেভিড-১৯) সংক্রমণ রোধে অনির্দিষ্ট কালের জন্য দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। ফলে শিক্ষার্থীরা ধীরে ধীরে পড়াশোনা থেকে দূরে সরে যাচ্ছে। আর এই কারণে শিক্ষার্থীদের পড়াশোনা বিঘ্নিত হওয়ার পাশাপাশি তারা বিভিন্ন মানসিক সমস্যা এবং তাদের অনেকেই বিষন্নতায় ভুগছেন।শিক্ষার্থীদের একটু বিষন্নতা দূর করতে এবং মানসিক বিকাশ ঘটাতে আগামী ২৭ অক্টোবর কনজুমার ইয়ুথ বাংলাদেশ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে CCS-CYB মাসব্যাপী অনলাইন প্রতিযোগিতা ও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
উক্ত প্রতিযোগিতা মোট ৫ টি বিষয়ের উপর করা হচ্ছে।প্রথমত কুইজ প্রতিযোগিতা যেখানে প্রতিযোগিদের মূলত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০১৯ এবং সাম্প্রতিক ও আন্তর্জাতিক বিষয়াবলির ওপর মোট ২৫ টি প্রশ্ন দেওয়া হবে। দ্বিতীয় আয়োজন চিত্রাঙ্কন, যেখানে প্রতিযোগিদের যেকোনো বিষয়ে ছবি আকার সুযোগ দেওয়া হয়েছে।এরপর আছে যথাক্রমে প্রবন্ধ, কবিতা বা ছোট গল্প লেখা এবং ফটোগ্রাফি প্রতিযোগিতা।যেখানে প্রতিযোগিরা তাদের মেধা ও মননের চিন্তাগুলোকে তাদের লেখনশৈলী এবং জগতকে বিভিন্ন আঙ্গিকে দেখার  এই ক্ষমতাকে ফটোগ্রাফির মাধ্যমে প্রকাশ করবে।
সিওয়াইবি রাবি শাখার সভাপতি মো. দেলোয়ার হোসাইন  মুন্না বলেন,  “আগামী ২৭ অক্টোবর কনজুমার ইয়ুথ বাংলাদেশ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী। প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে ভোক্তা অধিকার ও খাদ্য ভেজাল প্রতিরোধের জন্য বিভিন্ন  সচেতনতামূলক কার্যক্রম গ্রহন করে আসছে। এরই পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য জন্য বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় ২য় প্রতিষ্ঠা বার্ষীকি উপলক্ষে  CCS-CYB Online Competition 2020 এর আয়োজন করা হয়েছে। যেখানে ৫টি বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। এই প্রতিযোগিতার জন্য রেজিস্ট্রশন ফ্রী এবং সবার জন্য উন্মুক্ত। প্রতিযোগিতার শেষে সবার জন্য থাকছে অংশগ্রহণমূলক সার্টিফিকেট।”
সাধারণ  সম্পাদক  মো. প্রিতম জাহিদ  বলেন,”দেশের সকল স্তরের জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং ভোক্তার অধিকার রক্ষায় কনজুমার ইয়ুথ বাংলাদেশ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ২০১৮ সালের ২৭ শে অক্টোবর যাত্রা শুরু করে।প্রতিষ্ঠার পর থেকেই আমরা সাধারন শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি তাদের বিভিন্ন অধিকার রক্ষায়ও নিরলসভাবে কাজ করে চলেছি।চলতি বছরের ২৭ অক্টোবর আমরা আমাদের ২য় বর্ষে পদার্পন করতে চলেছি।এই বর্ষপুর্তি উদযাপন উপলক্ষে আমরা -ওপেন অনলাইন কম্পিটিশান,ভোক্তা অধিকার বিষয়ক অনলাইন ট্রেনিং, ওয়েবিনারসহ বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করেছি।”
উল্লেখ্য, কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবি শাখার এ আয়োজন চলবে আগামী ১৫ই অক্টোবর পর্যন্ত। উক্ত প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত। দেশব্যাপী এই সৃজনশীল আয়োজনে ইতিমধ্যেই ব্যাপক সাড়া পাচ্ছে বলে নিয়ন্ত্রক কমিটি জানিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত