শিক্ষক থেকে অভিনেতা! বর্তমানে একজন নাট্য প্রযোজক:মোঃ আনোয়ার হোসেন

শিক্ষক থেকে অভিনেতা! বর্তমানে একজন নাট্য প্রযোজক:মোঃ আনোয়ার হোসেন

বিনোদন ডেস্ক : শিক্ষা জাতির মেরুদন্ড আর সেই শিক্ষা দান করেন যিনি তিনি হলেন শিক্ষক। এমনই একজন শিক্ষক – মোঃ আনোয়ার হোসেন। তবে তিনি শুধু শিক্ষা দানেই নিজেকে আটকে রাখেননি বরং শিক্ষা দানের পাশাপাশি রপ্ত করেছেন অভিনয়ের দক্ষতা ও কাজ করেছেন একাধিক নাটকে। অভিনেতা হয়ে কাজ করতে করতে  বর্তমানে হয়েছেন একজন নাট্য প্রযোজক।

এক কথায় বহুমুখী প্রতিভার অধিকারী মোঃ আনোয়ার হোসেন।

তার প্রযোজনায় নির্মিত হয়েছে দুইটি নাটক “একটি কুঁড়ি দুটি পাতা” এবং “ইংলিশ ম্যান/বিদ্যার ভাঁড়”। মোহাম্মদ আনোয়ার হোসেন একাধারে একজন দক্ষ শিক্ষক, শিক্ষক নেতা, প্রধান পরীক্ষক (ফিন্যান্স ব্যাংকিং) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা, শিক্ষা প্রতিবেদক: ক্রাইমপেট্রোলবিডি ডট কম, অভিনেতা এবং একজন নাট্য প্রযোজক।

বহুমুখী প্রতিভাবান মোহাম্মদ আনোয়ার হোসেনের সাথে কথা বলে জানা যায়, সম্প্রতি তার প্রযোজনায় একটি চার পর্বের ধারাবাহিক “একটি কুঁড়ি দুটি পাতা” নাটকটি এলিনা শাম্মির গল্পে, এমদাদুল হক খানের পরিচালনায়, সাভারের আমিনবাজারে মধুমতি মডেল টাউন, কল্লোল কুটিরের বিভিন্ন লোকেশনে দৃশ্যধারণ করা হয়েছে। বর্তমানে নাটকটি সম্পাদনার টেবিলে রয়েছে। খুব শীঘ্রই ধারাবাহিকটি নাগরিক টিভির পর্দায় প্রচার হবে। সম্প্রতি নাটকটির সম্পর্কে বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া নিউজ করেছেন।

সেই প্রসঙ্গে প্রযোজক মোহাম্মদ আনোয়ার হোসেন বিশেষ ধন্যবাদ দিয়ে বলেন- পরিচালক এমদাদুল হক খান, পর্ব পরিচালনায় অমিতাভ আহমেদ রানা এবং সুব্রত মিত্র, চিত্রগ্রহণে সুজন মাহমুদ ও আরিফুল ইসলাম এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন তারা অক্লান্ত পরিশ্রম করেছেন নাটকটি নির্মাণে।

তার এই পথ চলায় কাদের অনুপ্রেরণা আছে জানতে চাইলে আনোয়ার হোসেন বলেন, কৃতজ্ঞতা প্রকাশ করছি মোঃ রাকিবুজ্জামান (পিন্টু) এবং মোঃ হাবিবুল হাসান এর প্রতি কারন তারাই আমার কাজের পিছনে অনুপ্রেরণাকারী।

জানা গেছে, নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, অভিনেত্রী মুমতাহিনা চৌধুরী টয়া, চিত্রনায়িকা মৌমিতা মৌ, আজম খান, মোঃ আনোয়ার হোসেন।

তিনি আরো বলেন – তার প্রযোজনায় একই লোকেশনে , ATN বাংলার জন্য নির্মাণ করেছেন একক নাটক “ইংলিশম্যান/বিদ্যার ভাঁড়” নাটক টি রচনা করেছেন : এন.ডি আকাশ, পরিচালনা করেছেন : এমদাদুল হক খান। সহকারী পরিচালকের দায়িত্বে ছিলেন অভিজিৎ মৃধা অভি এবং সনেট । চিত্রগ্রহণে – তপন আহমেদ এবং মোঃ আরিফুল ইসলাম। বর্তমানে নাটকটি সম্পাদনার টেবিলে আছে চলতি মাসেই নাটকটি এটিএন বাংলায় প্রচার হওয়ার সম্ভাবনা আছে।

আনোয়ার হোসেনের প্রযোজনায় নাটক “একটি কুঁড়ি দুটি পাতা “এবং “ইংলিশ ম্যান/বিদ্যার ভাঁড়” নির্মাণের পর- এবার আর একটি ধারাবাহিক নাটক নির্মাণের উদ্দেশ্যে শ্রীমঙ্গল যাচ্ছেন এই প্রযোজক। নাটকটির নাম “বিরূপ বসন্ত” নাটকটি রচনা করেছেন শৌর্য দীপ্ত সূর্য, আর পরিচালনা করছেন এমদাদুল হক খান।
তিনি জানান নাটকটি শ্রীমঙ্গলের দৃশ্যপট নিয়ে লেখার কারণে শ্রীমঙ্গলের বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্য ধারণ করার উদ্দেশ্যে চলতি মাসের ২৩ তারিখ গোটা টিম নিয়ে শ্রীমঙ্গল যাচ্ছেন মোহাম্মদ আনোয়ার হোসেন।

তিনি আরো বলেন, ভালো গল্প হলে ভবিষ্যতে কিছু একক নাটক এবং মেগাসিরিয়াল করার চিন্তাভাবনা রয়েছে তাই সকলের দোয়া কামনা করছি।

আজকের আলোকিত সকাল/মোঃ মেহেদী হাসান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত