শিরোনাম :
সাভারে দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সাভারে দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রোমান হোসেন : সাভারে নানা আয়োজনে দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। রবিবার (১২ মার্চ) দুপুরে প্রতিষ্ঠানটির ৫ম বর্ষে পদার্পন উপলক্ষে সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা, কেক কর্তন ও র‌্যালীর আয়োজন করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে ওমর ফারুকের সঞ্চালনায় সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ এনামুর রহমান দেশ রূপান্তর পত্রিকার উন্নতি, সমৃদ্ধি, সার্কুলেশন বৃদ্ধিসহ উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, দেশ রূপান্তর সবসময় সময়োপযোগী এবং সাহসী সংবাদ পরিবেশন করে। সরকারে উন্নয়ন, অগ্রগতির পাশাপাশি প্রধান মন্ত্রীর যে লক্ষ্য উন্নত বাংলাদেশ সেই বাংলাদেশ বাস্তবায়নের জন্য তারা সহযোগী হিসেবে কাজ করে। সর্বোপরি তিনি দেশ রূপান্তর পত্রিকার সাফল্য কামনা করে আগামীতেও এর ধারাবাহিকরা বজায় থাকবে বলে আশা ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শিবলীজ্জামান, মৎস কর্মকর্তা মোঃ কামরুল হাসান, সাভার পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও প্যানেল মেয়র নজরুল ইসলাম মানিক মোল্লা, পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক কাজী রেজাউল করিম, সাভার থানা কমিটির দপ্তর সম্পাদক মাহফুজ উল হক, সাভার উপজেলা এনজিও সমন্বয়ক মোঃ কায়কোবাদ হোসেন প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সাভার প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোবিন্দ আচার্য্য, সাংগঠনিক সম্পাদক মোঃ রওশন আলী, কার্যকরী সদস্য ও আরটিভির সাভার প্রতিনিধি জিয়াউর রহমান জিয়া, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদা, গ্লোবাল টেলিভিশনের সাভার প্রতিনিধি তোফায়েল হোসেন তোফা সানি, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সামসুজ্জামান, ডেইলী ট্রাইবুন্যালের নিজস্ব প্রতিবেদক এস আর জয়, দৈনিক সংগামের শামীম হোসেন, মোহনা টেলিভিশনের জিয়া উদ্দিন জাহিদ, যায়যায়দিনের মীর আরজু, এখন টেলিভিশনের হুমায়ুন কবিরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সুশিল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে ইউএনও দেশ রূপান্তর পত্রিকা ও এর সাথে জড়িত সকল পর্যায়ের কর্মকর্তাদেরকে অভিনন্দন এবং শুভকামনা জানিয়ে বলেন, দেশ রূপান্তর পত্রিকাটি রূপায়ন গ্রুপের পরিচালনায় খুব সুনামের সাথে বাজারে নিজেদের অবস্থান তৈরী করে নিয়েছে। এর মালিকপক্ষ, রূপায়ন গ্রুপ দীর্ঘদিন ধরে অত্যন্ত সুনাম ও আস্থার সাথে হাউজিং এবং ডেভলপমেন্ট কার্যক্রম পরিচালনা করছে।

তিনি আরও বলেন, আজকের দিনে দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রতিনিধি মোঃ ওমর ফারুককে ধন্যবাদ জানাই। কারন তিনি অত্যন্ত মনযোগ দিয়ে কাজ করে থাকেন। এমন কোন সেক্টর নাই যেখানে তিনি টাচ করেন না। আমার জানামতে তার রিপোর্টগুলো সবসময় দেশ ও জাতির প্রয়োজনে দক্ষতার সাথে করে থাকেন। আসলে রিপোর্টিং হলো একটা আর্ট। এখনতো সাহিত্য কমে গেছে তাই মানুষ আর লেখালেখি করেনা। আমি আশা করবো দেশ রূপান্তর তাদের ধারাবাহিকতা বজায় রেখে সাধারন মানুষের সমস্যা, সম্ভাবনা এবং সমাধানের বিষয়টি তুলে ধরে সামনে দিকে এগিয়ে যাবে। সর্বোপরি তিনি দেশ রূপান্তর পত্রিকার অনুসন্ধানী সাংবাদিকতার জয়গান গেয়ে আরও খুরধার লেখনির মাধ্যমে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে দৈনিক দেশ রূপান্তর পত্রিকার ৫ম বর্সে পদার্পন উপলক্ষে কেকা কাটা হয়। এবং সবশেষে পত্রিকাটির জন্মদিনের স্লোগানে মুখরিত একটি র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীটি সাভার উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে থেকে শুরু হয়ে পুরো উপজেলা প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত