সিরাজগঞ্জে ৪ লক্ষ ৫৬ হাজার জাল টাকাসহ আটক এক

সিরাজগঞ্জে ৪ লক্ষ ৫৬ হাজার জাল টাকাসহ আটক এক

সেলিম রেজা :
সিরাজগঞ্জে ৪ লক্ষ ৫৬ হাজার জাল টাকাসহ ফরিদুল ইসলাম (২১) নামের এক মুল হোতাকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।
এসময় তার নিকট থেকে জাল টাকা তৈরীর ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
বুধবার (১০ মে) গভীর রাতে উপজেলার মাটিকুড়া মাঠপাড়া নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়েছে।
আটক ফরিদুল উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকুড়া মাঠপাড়া গ্রামের মো. কালা চাঁনের ছেলে।
বৃহস্পতিবার (১১ মে) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. সামিউল আলম সংবাদ সম্মেলনের মাধ্যমে এতথ্য জানিয়ে তিনি বলেন, আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ২ কোটি টাকার জাল নোট ছাপানোর প্রস্তুতির নেওয়ার সময় তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে তাকে আটক করা হয়।
তার নিকট থেকে ১ হাজার টাকার ৮০ টি, ৫শত টাকার ৬৭৫টি, ২শত টাকার ৮৫টি, ১০০ টাকার নোট ১২৫ টি, ৫০ টাকা ১৮০ টি নোট মোট ৪ লক্ষ , ৫৬ হাজার টাকা উদ্ধার করা হয়।
এছাড়াও ১ লিটার তারপিন, নকল টাকা তৈরির জেল, ৭০০ গ্রাম ফেবিকল আঠা, টাকা তৈরির ফ্রেম, জাল টাকা তৈরির সবুজ রং, স্টীলের ছোট বাটি ও মেলামাইনের ছোট সাদা বর্ণের চামচ, স্টীলের ইঞ্চি স্কেল, গোলাপি ও সাদা বর্ণের স্টীলের কাটার, জাল টাকা তৈরির ১৭০ পিস সাদা বর্ণের সাদা কাগজ, যাহাতে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ছাপাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছাপা ছবি’সহ এর নিচে ইংরেজিতে ১০০ সংখ্যা ছাপা উল্লেখ আছে, কালো বর্ণের পিসি, কালার প্রিন্টার, কালো বর্ণের টিভি, সিলভার বর্ণের লেমেনেটিং মেশিন, বিভিন্ন বর্ণের ১৫ থেকে ২০টি রঙিন জোরি উদ্ধার করা হয়।
জিজ্ঞাসাবাদে জানা যায়, প্রায় দেড় বছর ধরে ফরিদুল ইসলাম নিজ বাড়ি থেকে জাল টাকা তৈরী করে টাঙ্গাইল, পাবনা, জামালপুরসহ বিভিন্ন জেলায় স্বল্প মুল্যে জাল টাকার নোট বিক্রি করে আসছিলো। উদ্ধারকৃত আলামতসহ তাকে আদালতে প্রেরণ করা হয়েছে’।
সংবাদ সম্মেলনে জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন আলী, এস.আই মো. জুলহাজ উদ্দীন,এস.আই ইশানুর রহমান ও এএসআই মোঃ মিন্টুসহ প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়া সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত