শিরোনাম :
কিশোর গ্যাং মোকাবেলায় প্রধানমন্ত্রী বিশেষ নির্দেশনা দিঘলিয়ার গাজীরহাট থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  নওগাঁ জেলা সাংবাদিক বন্ধু ফোরামের উদ্যোগে ইফতারী বিতরণ পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার  ভিসানীতি কঠোর করছে নিউজিল্যান্ড দিঘলিয়ায় বোরো ধানের বাম্পার ফলনের আশা কৃষকের আশুলিয়ায় ট্যুরিস্ট পুলিশের অফিস উদ্বোধন ও মতবিনিময় সভা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে প্র্রয়োজনে প্রার্থিতা বাতিল:ইসি আহসান হাবিব আশুলিয়ায় ট্যুরিস্ট পুলিশের অফিস উদ্বোধন ও মতবিনিময় সভা খুলনা মহানগরীর তেলিগাতীতে গ্রীলের তালা ভেঙ্গে দিনে-দুপুরে চুরি 
সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনে  ৫১জন ভোটারের মধ্যে ১৭ জনই অবৈধ 

সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনে  ৫১জন ভোটারের মধ্যে ১৭ জনই অবৈধ 

সিরাজগঞ্জ প্রতিনিধি :
সিরাজগঞ্জ ক্লাব নেই, স্থাপনা নেই, নেই কোন কমিটি ও তার কার্যক্রম তবুও সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ এ  ৮জন অবৈধ ভোটারের নাম এসেছে’। অপরদিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন স্বতন্ত্র হওয়ায় ফুটবল ক্লাবের সদস্যরা জেলা ক্রীড়া সংস্থা কাযানির্বাহী পরিষদ নির্বাচনে ভোটার হতে পারবে না এমন ফুটবল ফেডারেশনের ক্লাবের ৯জন ভোটার নিয়ে মোট ১৭জন অবৈধ সহ মোট ৫১জন চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন কমিশনার। তবে নির্বাচন কমিশনারের পক্ষ থেকে বলা হচ্ছে, বিগত জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ রেজুলেশন করে যে  ভোটার তালিকা দিয়েছে সেই ভোটার তালিকা প্রকাশ করেছি।
তথ্যানুসন্ধানে জানা যায়, ২০১৭ সালে সর্বশেষ ক্রীড়া সংস্থার ৪ বছর মেয়াদি কমিটি হয়েছিল। যার মেয়াদ শেষ হয় ২০২১ সালের মার্চ মাসে। এরপর কর্তৃপক্ষ জোরালো কোনো উদ্যোগ না নেওয়ায় নতুন কমিটি আলোর মুখ দেখতে পাইনি।
আসছে আগামী ১৪ অক্টোবর ২০২৩ইং তারিখ ঘোষনা করে সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ নির্বাচন কমিশনার নির্বাচনী তফশীল ঘোষণা করেছে। এই নির্বাচনে চ‚ড়ান্ত ৫১জন ভোটার তালিকার মধ্যে ১৭জন অবৈধ ভোটার রয়েছে বলে দাবী করেছেন নির্বাচনে অংশগ্রহণকারীগন।
গত ২২ সেপ্টেম্বর আপত্তি শুনানী শেষে ১৭জন অবৈধ ভোটারের ব্যাপারে নির্বাচন কমিশনার বরাবর অভিযোগ দাখিল করার পরও এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি বলে অভিযোগকারী জানান।
অভিযোগ সূত্রে জানা যায়, বিগত দিনগুলোতে সিরাজগঞ্জে হ্যান্ডবলের কোন খেলাধুলা অনুষ্ঠিত হয়নি। জেলা ক্রীড়া সংস্থায় ভোটার হওয়ার জন্য নাম মাত্র একদিন সকালে বনভোজনের আয়োজন করে বিকেলে রেজুলেশন করে ভ‚ইভোড় ক্লাব তৈরী করেই ভোটার করা হয়েছে। হ্যান্ডবলে অংশগ্রহণকারীদের ভোটার তালিকা দি সেন্টার ক্লাব, সিটি ক্লাব, শাপলা ইয়াং স্টার ক্লাবের নাম মাত্র সাইবোর্ড থাকলে, সিরাজগঞ্জ ক্লাব, মির্জা মোরাদুজ্জামান স্মৃতি সংসদ, সেকেন্দার স্মৃতি সংঘ, কমিউনিটি ফ্রেন্ডস ক্লাব ও কৃষ্টি কবিতা ক্লাবের ৮জন ভোটার তালিকায় নাম রয়েছে। কিন্তু এই ৮টি ক্লাবের নেই কোন স্থাপনা, নেই কোন কমিটি, নেই কোন ঠিকানা, নেই কোন কার্যকলাপ। তবুও ৮টি ক্লাবের ৮ব্যক্তিকে ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্ত করা হয়েছে’।
অপরদিকে বাংলাদেশ ফুডবল ফেডারেশন স্বতন্ত্র হওয়ায় ফুটবল ক্লাবের সদস্যরা জেলা ক্রীড়া সংস্থা কার্যানির্বাহী পরিষদ নির্বাচনে ভোটার হতে পারবে না, এমন ফুটবল ফেডারেশনের ইয়াং স্টার ক্লাব, জয়নাল আবেদীন তালুকদার স্মৃতি ফুটবল একাডেমী, মাছুমপুর ক্রীড়া চক্র, কাজিপুর স্পোটিং ক্লাব, শামস ফুটবল একাডেমী, শিয়ালকোল যুব সংঘ, উল্লাপাড়া ইয়াং স্টার ক্লাব, সলঙ্গা ক্রীড়া সংঘ ও মাছুমপুর ক্রীড়া চক্র ফুটবল একাডেমী ক্লাবের ৯জন ব্যক্তিকে ভোটার তালিকা অন্তভর্‚ক্ত করা হয়েছে। যা সম্পূর্ণ অবৈধ ও বেআইনী।
এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা বলেন, জেলা প্রশাসক কর্তৃক মনোনীত (ক্রীড়াবিদ’) ৫জন ব্যক্তি ছাড়া বিগত জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ যে ভোটার তালিকা রেজুলেশন আকারে আমাদের কাছে হস্তান্তর করেছে সেই ভোটার তালিকাই চূড়ান্ত করা হয়েছে। বিগত ৪বছর পূর্বে কোন ক্রীড়া ক্লাব ছিল কিনা, তা বলতে পারবো না। তবে ফুটবল ফেডারেশনের ক্লাবগুলো জেলা ক্রীড়া সংস্থায় ভোটার হতে পারবে না।
সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ নির্বাচন এর নির্বাচন কমিশনার ও সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় এর সহকারী কমিশনার মুশফিকুর রহমান বলেন, বিগত কমিটি রেজুলেশন আকারে যে ভোটার তালিকা আমার কাছে প্রেরণ করেছে সেই তালিকা মোতাবেক চ‚ড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছি। অভিযোগের আলোকে শুনানী করেই চ‚ড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে।
উল্লেখ্য, আগামী ১৪ অক্টোবর সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে সহ সভাপতি ৪, সাধারণ সম্পাদক ১, অতিরিক্ত সাধারণ সম্পাদক ১, যুগ্ম সাধারণ সম্পদক ২, কোষাধ্যক্ষ ১, নির্বাহী সদস্য (সাধারণ) ১৪, নির্বাহী সদস্য (উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, সংরক্ষিত) ২ ও নির্বাহী সদস্য (মহিলা, সংরক্ষিত’) ২ টি পদ রয়েছে। ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করতে পদাধিকার বলে সভাপতি-জেলা প্রশাসক, সহ সভাপতি-অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), সহ সভাপতি-পুলিশ সুপার ও সহ সভাপতি-জেলা ক্রীড়া অফিসার ব্যতিত ৫১জন প্রত্যক্ষ ভোটে মোট ২৭জন নির্বাচিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত