সোনাইমুড়ীতে ৪র্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, নৈশপ্রহরী আটক

সোনাইমুড়ীতে ৪র্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, নৈশপ্রহরী আটক


সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ নোয়াখালীর সোনাইমুড়ীতে ৪র্থ শ্রেণির এক ছাত্রী (১১) কে ধর্ষণের চেষ্টার অভিযোগে হাই স্কুলের নৈশপ্রহরীকে আটক করে আদালতে সোপার্দ করা হয়েছে। ২৬ জানুয়ারি শনিবার এ ঘটনা ঘটে। ভিকটিমের পিতা বাদী হয়ে সোনাইমুড়ী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন।
ভুক্তভোগী পরিবার ও স্থানীয় একাধিকসূত্রে জানা যায়, উপজেলার ১নং জয়াগ ইউপির জুনুদপুর পল­ীমঙ্গল হাই স্কুলের নৈশপ্রহরী আবুল কালাম প্রকাশ আবু মোল­া (৫০) পাশেই অবস্থিত জুনুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে ফুসলিয়ে শনিবার সকালে একটি খালি কক্ষে নিয়ে দরজা বন্ধ করে দেয়। ঐ ছাত্রী দরজা বন্ধ করার কারণ জানতে চাইলে তার মুখ চেপে ধরে তাকে ফ্লোরে শুইয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। ছাত্রীর শোর-চিৎকারে স্কুল মাঠে খেলারত শিক্ষার্থীরা এগিয়ে গিয়ে দরজা খুলে ঐ ছাত্রীকে উদ্ধার করে। শনিবার দিনভর এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হলে স্থানীয় লোকজন বিষয়টির প্রতিবাদ ও উপযুক্ত বিচার দাবী করায় রবিবার সকাল ১০টার দিকে পল­ীমঙ্গল হাই স্কুলের প্রধান শিক্ষকের নেতৃত্বে পরিচালনা কমিটির কতেক সদস্য মিলে আবুল কালাম প্রকাশ আবু মোল্লাকে ডেকে কৃতকর্মের বিষয়ে জিজ্ঞাসাবাদ করে। এতে সে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা স্বীকার করে ক্ষমা প্রার্থনা করলে প্রধান শিক্ষক ও কমিটির সদস্যরা অভিযুক্ত আবু মোল­ার কাছ থেকে একটি সাদা কাগজে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয় মর্মে এলাকায় জনশ্র“তি রয়েছে। সংবাদ পেয়ে সোনাইমুড়ী থানা পুলিশ ঘটনাস্থল থেকে লম্পট আবু মোল­াকে রবিবার দুপুরে আটক করে থানায় নিয়ে আসে। দিনভর মীমাংসার আপ্রাণ চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। রবিবার রাতে ছাত্রীর বাবা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বাবু খগেন্দ্র কুমার জানান, ঘটনার পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামাল টেলিফোনে ঘটনার বিষয়ে অবহিত করেন। তিনি তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিস্তারিত অবহিত করেন। প্রশাসনিক হস্তক্ষেপে নৈশপ্রহরী পক্ষীয় স্থানীয় লোকজন ঘটনা ধামাচাপা দেওয়া সম্ভব হয় নাই
এ বিষয়ে পল্লীমঙ্গল হাই স্কুলের প্রধান শিক্ষকের মুঠোফোনে জানতে চাইলে তিনি মন্তব্যে অস্বীকৃতি জানান ও স্কুলের ঘটনা স্কুলে এসেই জেনে নেওয়া উচিত মর্মে এ প্রতিবেদককে জানান।
সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নৈশপ্রহরীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে। আসামীকে আদালতে সোপর্দ ও ভিকটিমের ২২ধারা মতে জবানবন্দী প্রদানের জন্য আদালতে প্রেরণ করা হয়েছে। আপাতত ধর্ষণ চেষ্টার মামলা হলেও আমরা মেডিকেল চেকআপের ব্যবস্থা করব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত