শিরোনাম :
তজুমদ্দিনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর উপর হামলা,আটক ৩ সাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় রিমাল, দশ নম্বর মহাবিপদ সংকেত  নাটোর ০৪ আসনের সংসদ সদস্যের বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন কেন্দুয়ায় দু’পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যু  ফরিদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‌ ১২৫ তম  জন্মবার্ষিকী পালিত  পূর্ব তিমুরের মতো খ্রিষ্টান দেশ বানানোর চক্রান্ত চলছে এমপি আনার হত্যায় জিহাদের লোমহর্ষক বর্ণনা সাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় রিমাল, সাত নম্বর বিপদ সংকেত  বড়াইগ্রামে সাংবাদিকদের নিয়ে এমপি’র আপত্তিকর বক্তব্য, সর্বত্র ক্ষোভ   সাতক্ষীরায় পৃথক সড়ক দূর্ঘটনায় এক কলেজ ছাত্রসহ দুই জনের মৃত্যু
হাটিলা মুহিউচ্ছুন্নাহ্ ফয়জিয়া মাদ্রাসা ও এতিমখানার ব্যপক সুনাম অর্জন

হাটিলা মুহিউচ্ছুন্নাহ্ ফয়জিয়া মাদ্রাসা ও এতিমখানার ব্যপক সুনাম অর্জন

আলমগির হোসেন বাদশাঃ চাঁদপুর জেলাস্থ হাজীগঞ্জ উপজেলার টঙ্গীরপাড় হাটিলা গ্রামের জনগন দুনিয়া ও আখেরাতের কল্যানের কথা চিন্তা করে এলাকার দুস্থ অসহায় এতিম শিশুদের প্রতিপালন, চিকিৎসা এবং শিক্ষা প্রদানের মাধ্যমে মানবসম্পদে পরিনত করার লক্ষে প্রতিষ্ঠাতা হাফেজ মোঃ ইয়াকুব সাহেব ও স্থানীয় এলাকাবাসীর যৌথ উদ্যোগে “হাটিলা মুহিউচ্ছুন্নাহ্ ফয়জিয়া মাদ্রাসা ও এতিমখানা” নামে ১৯৭২ সালে  একটি মাদ্রাসা ও এতিমখানা  প্রতিষ্ঠা করেন। যাহার রেজি নং- চাঁদ/২৫২। বর্তমানে উক্ত প্রতিষ্ঠানের সভাপতি মোঃ আঃ রহিম ভূইয়া বাবু, সেক্রেটারী মোঃ ফরহাদ হোসেন ভূইয়া এবং প্রধান শিক্ষক হাফেজ মোঃ মিজানুর রহমান।বর্তমানে এখানে অত্যন্ত গরীব, অসহায় ও এতিম ছাত্র রয়েছে ৬০ জন।

খুজ নিয়ে জানা যায় উক্ত এতিমখানা ও মাদ্রাসাটি প্রতিষ্ঠার পর থেকে অদ্য পর্যন্ত সার্বিক বিবেচনায় এলাকায় ব্যপক সুনাম অর্জন করেছে। এই প্রতিষ্ঠান হতে শত শত অসহায় এতিম শিশু সু-শিক্ষা অর্জন করেছে। আরও জানা যায় প্রধান শিক্ষক হাফেজ মোঃ মিজানুর রহমান প্রায় আট বছর যাবৎ মাদ্রাসাটির পরিচালনার দ্বায়িত্বে নিয়োজিত থেকে এই প্রতিষ্ঠানটির কল্যানে নিঃস্বার্থভাবে দিন রাত শ্রম দিয়ে যাচ্ছেন।

সরজমিনে পরিদর্শন করলে দেখা যায় এখানে সমাজসেবা অধিদফতর হতে সরকারী ক্যাপিটেশন গ্রান্ট সহায়তা পায় মাত্র ২০ জন এতিম শিক্ষার্থী, কিন্তু অসহায় গরীব ছাত্র রয়েছে ৬০ জন। যার ভরন পোষন সহ সকল প্রকার দ্বায়িত্ব বহন করছে মাদ্রাসা কর্তৃপক্ষ।

উক্ত এতিমখানার প্রধান শিক্ষক হাফেজ মোঃ মিজানুর রহমান বলেন এখানে দুনিয়ার শান্তি এবং আখেরাতের মুক্তির জন্য পবিত্র কোরআন হেফজ ও পবিত্র কোরআন-হাদিসের সঠিক শিক্ষা প্রদান করা হয়।তিনি বলেন আমাদের এই প্রতিষ্ঠান এলাকার দুস্থ অসহায় এতিম শিশুদের প্রতিপালন এবং পবিত্র কোরআন ও হাদীস শিক্ষা প্রদানের মাধ্যমে মানবসম্পদে পরিনত করে এলাকায় ইতিমধ্যে ব্যপক সুনাম অর্জন করেছে। তিনি কুমিল্লা চাঁদপুর নোয়াখালী সহ সারা দেশের মানুষের প্রতি আহব্বান জানিয়েছেন গরিব অসহায় এতিম ছাত্র থাকলে ওই মাদ্রাসায় পাঠিয়ে দেওয়ার জন্য। তাদের ভরন পোষন সহ সকল প্রকার দ্বায়িত্ব বহন করবে এতিমখানা কর্তৃপক্ষ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত